ভারত-বাংলাদেশের যৌথ অনুষ্ঠান মঞ্চে হাসিনার পাশে Mamata-র ছবি, তুঙ্গে রাজনৈতিক তরজা

প্রধানমন্ত্রীকে অবমাননার অভিযোগ বিজেপির।

Updated By: Feb 22, 2021, 12:00 AM IST
ভারত-বাংলাদেশের যৌথ অনুষ্ঠান মঞ্চে হাসিনার পাশে Mamata-র ছবি,  তুঙ্গে রাজনৈতিক তরজা

নিজস্ব প্রতিবেদন:  দু'দেশের যৌথ অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পাশে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবি কেন? ভাষা দিবসে তুঙ্গে রাজনৈতিক তরজা। ঘটনাটি ঘটেছে বনগাঁর পেট্রাপোল সীমান্তে।

প্রতিবছর ২১ ফ্রেরুয়ারি পেট্রাপোল সীমান্তে যৌথভাবে আন্তর্জাতিক ভাষা দিবস পালন করে ভারত ও বাংলাদেশ। করোনা আতঙ্কে এবার সেই উদযাপনে ছেদ পড়েছে। তবে অনুষ্ঠান যে পুরোটাই বাতিল করা হয়ে গিয়েছে, তা নয়। বলা ভালো, এবার অনাড়ম্বরভাবেই ভাষা দিবস পালিত হল পেট্রোপোল সীমান্তে। আর সেই অনুষ্ঠানকে ঘিরেও রাজনৈতিক তরজা তুঙ্গে। 

আরও পড়ুন: আসন্ন ভোট, আম আদমির আস্থা বাড়াতে এলাকায় এলাকায় রুট মার্চ আধাসেনার

কেন? এদিন ভাষা উপলক্ষ্যে পেট্রোপোল সীমান্তে একটি মঞ্চ তৈরি হয়। ছিল বেশ কয়েকটি তোরণও। বাংলাদেশ থেকে সীমান্ত পেরিয়ে এপারে এসেছিলেন ১০০ জনের এক প্রতিনিধিদল। বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি দেবদাস মণ্ডলের দাবি অভিযোগ, দু'দেশে যৌথ অনুষ্ঠানে মঞ্চে, এমনকী, তোরণেও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে মোদীর (PM Modi) ছবি ছিল না। সর্বত্রই লাগানো হয়েছিল মমতার বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছবি। তৃণমূল পরিচালিত কমিটির বিরুদ্ধে দেশের প্রধানমন্ত্রীকে অবমাননার অভিযোগ করেছেন তিনি। 

আরও পড়ুন: কেউ কথা রাখেনি, কেউ কথা রাখবেও না! কারও ওপরেই ভরসা নেই ডানলপ কর্মীদের

ভাষা দিবসের এই অনুষ্ঠানকে অবশ্য 'আন্তর্জাতিক অনুষ্ঠান' হিসেবে মানতেই রাজি নন তৃণমূলের উত্তর ২৪ পরগনা জেলার কো-অর্ডিনেটর গোপাল শেঠ। তাঁর পাল্টা দাবি, 'এটা দুই বাংলার মৈত্রী বন্ধন। তাই বাঙালীদের ছবি দিয়েই অনুষ্ঠান করা হয়েছে। প্রধানমন্ত্রীর ছবি দেওয়ার প্রশ্নউ আসে না। এটা বাংলা ও বাঙালির আবেগের বিষয়'।

.