কোচবিহার বিজেপিতে 'বড়সড়' ভাঙন, পদ্ম শিবির ছেড়ে ঘাসফুলে 'হেভিওয়েট' নেতা

মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে আসার পর থেকেই বিজেপিতে ভাঙন শুরু হয়েছে।

Updated By: Sep 29, 2020, 04:14 PM IST
কোচবিহার বিজেপিতে 'বড়সড়' ভাঙন, পদ্ম শিবির ছেড়ে ঘাসফুলে 'হেভিওয়েট' নেতা

নিজস্ব প্রতিবেদন : কোচবিহার বিজেপিতে ভাঙন অব্যাহত। এদিন বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বিজেপির যুব মোর্চার রাজ্য কমিটির সদস্য তথা দার্জিলিং ও কালিম্পং জেলার অবজার্ভার মণীষ কুমার বানিয়া। প্রসঙ্গত, মণীষ কুমার বানিয়া রাজ্য যুব মোর্চার প্রাক্তন সম্পাদক ছিলেন। পাশাপাশি উত্তরবঙ্গে যুব মোর্চার  প্রাক্তন অবজার্ভার ছিলেন।

এদিন দলের পক্ষ থেকে মণীষ কুমার বানিয়ার হাতে তৃণমূলের পতাকা তুলে দেন কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায়। এই যোগদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন কোচবিহার পৌরসভার পুর প্রশাসক ভূষণ সিং সহ অন্যান্য দলীয় নেতৃত্ব। এই যোগদানের বিষয়ে জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায় বলেন, মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে আসার পর থেকেই বিজেপিতে ভাঙন শুরু হয়েছে। আজ মণীষ কুমার বানিয়ার মতো বিশিষ্ট বিজেপি নেতা তৃণমূলে যোগদান করলেন। আগামীতে আরও অনেক বিজেপি নেতা তৃণমূলে আসবেন।

যদিও দলে ভাঙনের খবর অস্বীকার করেছেন কোচবিহারে উপস্থিত বিজেপি যুব মোর্চার রাজ্য অবজার্ভার অভিষেক সিংহানিয়া। তিনি অভিযোগ করেন, তৃণমূল নেতৃত্ব জোরপূর্বক বিজেপি নেতা ও কর্মীদের তাঁদের দলে যোগদান করাচ্ছেন। তৃণমূলে যোগদান করলেও ওই সব নেতা ও কর্মীরা মন থেকে বিজেপিতে রয়েছেন। 

উল্লেখ্য, লোকসভা ভোটে কোচবিহার ছিল অন্যতম হাইভোল্টেজ জেলা। লোকসভা ভোটের আগে তৃণমূল থেকে বিজেপিতে নাম লেখান নিশীথ প্রামাণিক। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর কোচবিহার কেন্দ্র থেকে বিজেপির হয়ে জয়ও ছিনিয়ে নেন নিশীথ প্রামাণিক। এখন বছর ঘুরলেই বিধানসভা ভোট। এবার বিধানসভা ভোটে বাংলা জয়ের টার্গিট বিজেপি শিবিরের। তার আগে দলে এভাবে ভাঙন নিঃসন্দেহে বিজেপি নেতৃত্বের কাছে মাথাব্য়থার কারণ হয়ে দাঁড়িয়েছে। বাড়িয়েছে বিড়ম্বনা।

আরও পড়ুন, VOIP কল নিয়ে প্রতারণা, কেন্দ্রীয় সরকারের কোটি কোটি টাকা রাজস্ব ক্ষতি! কলকাতায় ধৃত ২