Coromandel Express Accident:: বালসোর থেকে দুর্ঘটনাগ্রস্থ যাত্রীদের নিয়ে ফিরল ২ স্পেশাল ট্রেন, রেল সুরক্ষা নিয়ে সরব ফিরহাদ

অভিষেক বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করার প্রসঙ্গে দিলীপবাবু বলেন ,যাদের কাছে কোন ইস্যু নেই তারা এইসব কথাই বলে। আমি তো প্রশ্ন করব চাকরির জন্য পড়াশোনার জন্য ,চিকিৎসার জন্য কেন পশ্চিমবঙ্গের মানুষকে দক্ষিণের রাজ্যে যেতে হবে । তার ব্যবস্থা এই রাজ্যে সরকার কেন করতে পারেনি

Updated By: Jun 3, 2023, 10:49 PM IST
Coromandel Express Accident:: বালসোর থেকে দুর্ঘটনাগ্রস্থ যাত্রীদের নিয়ে ফিরল ২ স্পেশাল ট্রেন, রেল সুরক্ষা নিয়ে সরব ফিরহাদ

দেবব্রত ঘোষ: দুর্ঘটনার প্রায় তিরিশ ঘণ্টারও পর বালাসোর থেকে আহত যাত্রীদের নিয়ে হাওড়ায় এল দুটি স্পেশাল ট্রেন। শনিবার রাত নটার পর ট্রেনটি এসে পৌঁছয় হাওড়ায়। হাওড়া স্টেশনে আগে থেকেই একটি মেডিক্যাল ক্যাম্প খোলা হয়েছে। সেখানে আহত যাত্রীদের খোঁজখবর নিতে আসেন পুর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। আহত যাত্রীদের সঙ্গে তিনি কথা বলেন।

আরও পড়ুন-করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় কেন ফেল অ্যান্টি কলিসন প্রযুক্তি 'কবচ', জানলে চমকে যাবেন 

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, আগে সুরক্ষা খাতে একটি বাজেট হতো। কিন্তু এখন সেসব কিছুই হচ্ছে না। যাত্রী সুরক্ষা নিয়ে যে ধরনের খেলা হচ্ছে তা একেবারেই ঠিক নয়। বালাসোরে যে এতগুলো মানুষের মৃত্যু হল তার দায় মোদী সরকারের। এই যে বন্দে ভারত এসপ্রেস তা সবটাই উপরের চাকচিক্য। যাত্রী সুরক্ষার বিষয়টি একেবারেই ফাঁকা। রাজ্য সরকার আহত যাত্রীদের পাশে রয়েছে। আহতদের বাড়ি ফিরিয়ে দেওয়া ও তাদের চিকিত্সার সব ব্যবস্থা রাজ্য সরকার করেছে। হাওড়া স্টেশনের পাশাপাশি রাজ্যের অন্যান্য স্টেশনেও মেডিক্যাল ক্যাম্প খোলা হয়েছে। 

ফিরহাদ আরও বলেন, রেলকে অবহলা করে আজ যাত্রী সুরক্ষা নিয়ে খেলা হচ্ছে। মুখ্যমন্ত্রীর নির্দেশে এখানে যারা আসছেন তাদের হাসপাতালে পৌঁছে দেওয়া, তাদের কারও প্লাস্টার, কারও ব্রেনর স্ক্যান-সহ অন্যন্যা চিকিত্সার ব্যবস্থা করে তাদের বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে। 

শনিবার দুর্ঘটবনাস্থলে গিয়ে এলাকা পরির্দশন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা বলেন রেল আধিকারিকদের সঙ্গে। তিনি দাবি করেন হাওড়া চেন্নাই রুটে অ্যান্টি কলিসন ডিভিইস ছিল না। তাই এতবড় দুর্ঘটনা। এর পাশাপাশি দুর্ঘটনা স্থল ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে কথাও বলেন নরেন্দ্র মোদী।

এদিন খড়গপুর রেল হাসপাতালে ভর্তি ট্রেন দুর্ঘটনায় জখম যাত্রীদের দেখে বেরোবার পর সংসদ তথা বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, সকলের সাহায্য নিয়ে উদ্ধার কাজ হয়েছে। মৃত্যুর সংখ্যা অনেক। এখানে চিকিৎসা ব্যবস্থাও খুব ভালো। এই রাজ্যের মুখ্যমন্ত্রী, ওড়িশার মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী সকলেই গিয়েছিলেন। ওড়িশা সরকারের বিপর্যয় মোকাবিলা দফতর অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করেছে। আশা করছি দ্রুত ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

অভিষেক বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করার প্রসঙ্গে দিলীপবাবু বলেন ,যাদের কাছে কোন ইস্যু নেই তারা এইসব কথাই বলে। আমি তো প্রশ্ন করব চাকরির জন্য পড়াশোনার জন্য ,চিকিৎসার জন্য কেন পশ্চিমবঙ্গের মানুষকে দক্ষিণের রাজ্যে যেতে হবে । তার ব্যবস্থা এই রাজ্যে সরকার কেন করতে পারেনি । কুণাল ঘোষের টুইট প্রসঙ্গে দিলীপবাবু বলেন, রেল প্রাথমিক তদন্ত করেছে কিসের জন্য দুর্ঘটনা তা বেরিয়ে আসবে । মুখ্যমন্ত্রীর অ্যান্টি কলিসন ডিভাইস না লাগানোয় দুর্ঘটনা ঘটেছে মন্তব্য প্রসঙ্গে দিলীপবাবু বলেন, আমরা এত বুঝি না। বলতে হয় তাই উনি বলেছেন। রেল তদন্ত করে দেখছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.