বাড়ল আশঙ্কা! শিলিগুড়িতে মিলল করোনার ডেল্টা ও ইউকে প্রজাতির সন্ধান

সম্প্রতি সিকিমে ৯৭ জনের দেহে ডেল্টা ভ্যারিয়েন্টের হদিশ পাওয়া গিয়েছে। তার পরেই নড়েচড়ে বসে জেলা প্রশাসন

Updated By: Jul 27, 2021, 08:09 PM IST
বাড়ল আশঙ্কা! শিলিগুড়িতে মিলল করোনার ডেল্টা ও ইউকে প্রজাতির সন্ধান

নিজস্ব প্রতিবেদন: শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে বেশ কয়েকজন ব্ল্যাক ফাঙ্গাস রোগীর সন্ধান পাওয়া গিয়েছিল। এবার শিলিগুড়িতে মিলল করোনার ডেল্টা ও ইউকে ভ্যারিয়েন্টের সন্ধান। কোভিড-১৯ এর থেকে অনেক বেশি সংক্রামক এই দুই ভ্যারিয়েন্ট। ফলে আশঙ্কায় জেলা প্রশাসন।

আরও পড়ুন-Mukul কীভাবে PAC-র চেয়ারম্যান পদে? হাইকোর্টে মামলা BJP বিধায়কের  

সম্প্রতি শিলিগুড়ি থেকে বেশকিছু নমুনা পাঠানো হয় কল্যাণীর জেনোমিক্স-এ। সেখানে তা পরীক্ষা করে দেখা গিয়েছে, শিলিগুড়ির সূর্যসেন কলোনি, নৌকাঘাট, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে চিকিত্সাধীন এক রোগী ও মংপুর রিশপে মোট ৫ জনের দেহে করোনার ডেল্টা প্রজাতির উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। উল্লেখ্য, সম্প্রতি সিকিমে ৯৭ জনের দেহে ডেল্টা ভ্যারিয়েন্টের হদিশ পাওয়া গিয়েছে। তার পরেই নড়েচড়ে বসে জেলা প্রশাসন।

ওইসব ডেল্টা ভ্যারিয়েন্টের পাশাপাশি, শিলিগুড়ির মহামায়া কলোনি ও মাটিগাড়ার তুম্বা জোতের ২ জনের দেহে মিলেছে করোনার ইউকে প্রজাতি। এমনটাই জানিয়েছেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের সুপার সঞ্জয় মল্লিক।

আরও পড়ুন-উচ্চমাধ্যমিকে রেজাল্ট বিভ্রাটের দায় কার? স্কুলের থেকে 'মুচলেকা' নিচ্ছে সংসদ  

সুপার আরও জানিয়েছেন, গাইডলাইন অনুযায়ী টিকা নেওয়ার পরও যারা করোনা বা ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হন সেরকম ১৫ জনের নমুনা পাঠানো হয়েছিল পরীক্ষার জন্য। সেই রিপোর্ট অনুযায়ী শিলিগুড়িতে ৫ জনের দেহে করোনার ডেল্টা প্রজাতি ও ২ জনের দেহে করোনার ইউকে প্রজাতির সন্ধান পাওয়া গিয়েছে। তবে চিন্তার কারণ নেই, মানুষ করোনা বিধি মেনে চললে এই প্রজাতিকেও মোকাবিলা করা সম্ভব হবে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.