দুজন ওঝার কেরামতিতেও নামল না বিষ; পরিবারের কুসংস্কারের বলি গৃহবধূ

বিজলীর চিৎকার চেঁচামেচি শুনে প্রতিবেশীরা তাকে নিয়ে যায় স্থানীয় এক ওঝার কাছে

Updated By: Jul 27, 2021, 07:12 PM IST
দুজন ওঝার কেরামতিতেও নামল না বিষ; পরিবারের কুসংস্কারের বলি গৃহবধূ

নিজস্ব  প্রতিবেদন: সাপে কামড়াতেই ওঝার কাছে দৌড়। ওঝার ঝাড়ফুঁকে পেরিয়ে গেল কয়েক ঘণ্টা। বাড়ির লোকের কুসংস্কারে প্রাণ গেল মালদহের এক গৃহবধূর। ঘটনাটি ঘটেছে মালদহের গোবিন্দপুর এলাকায়।

আরও পড়ুন-উচ্চমাধ্যমিকে রেজাল্ট বিভ্রাটের দায় কার? স্কুলের থেকে 'মুচলেকা' নিচ্ছে সংসদ  

পুলিশ সুত্রে খবর, মৃত গৃহবধূর নাম বিজলী সর্দার(৩৪)। স্বামী কান্দ্রু সর্দার পেশায় শ্রমিক। বর্তমানে কাজ করছেন বেঙ্গালুরুতে। বিজলী তার ২ ছেলেকে নিয়ে বাড়িতে থাকতেন। সোমবার রাতে একটি বিষধর সাপ বিজলীর হাতে কামড় দেয়।

বিজলীর চিৎকার চেঁচামেচি শুনে প্রতিবেশীরা তাকে নিয়ে যায় স্থানীয় এক ওঝার কাছে। ওঝা অনেক কেরামতি করলেও বিষ নামাতে পারেনি। গৃহবধূর শারীরিক অবস্থার অবনতি হলে পাশের গ্রামের আরেক ওঝার কাছে নিয়ে যান। কিন্তু সেখানেও তার বিষ নামেনি।

আরও পড়ুন-পেগাসাসে সর্বদল ডাকুন প্রধানমন্ত্রী, সবার মতামত নিন, মোদী-সাক্ষাতের পর Mamata

এরকম পরিস্থিতিতে বিজলীকে নিয়ে গ্রামের মানুষ ছোটেন মালদহ মেডিক্যাল কলেজে। সেখানে  চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

ঘটনার তীব্র নিন্দা করেছেন মালদহ বিজ্ঞান মঞ্চ। মঞ্চের সম্পাদক সুনীল চন্দ্র দাস বলেন, ঠিক সময়ে ওই গৃহবধূকে হাসপাতালে নিয়ে আসলে সে বেঁচে যেত । বিজ্ঞান মঞ্চের কর্মীরা সব সময় মানুষকে সচেতন করছে কিন্তু তার পরেও কিছু মানুষ কুসংস্কার কে এখনও বিশ্বাস করে যাচ্ছে । যা শুনে আমাদের খুব লজ্জা বোধ হচ্ছে।  আমরা এই বিষয়ে আরো বেশি মানুষকে সচেতন করব ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.