রাজ্যে একদিনে করোনা সংক্রমিত ৩,০৬৬; মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১,১৬,৪৯৮

করোনার থাপায় থরহরিকম্প তামাম দুনিয়া। ধুঁকছে পশ্চিমবঙ্গও। পরিস্থিতির মোকাবিলায় ইতিমধ্যেই ফের সাপ্তাহিক লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। তবে এসবের সঙ্গে পাল্লা দিয়েই বাড়ছে করোনার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩,০৬৬ জন। এ নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ১,১৬,৪৯৮। 

Edited By: Priyanka Dutta | Updated By: Aug 16, 2020, 11:43 PM IST
রাজ্যে একদিনে করোনা সংক্রমিত ৩,০৬৬; মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১,১৬,৪৯৮

নিজস্ব প্রতিবেদন: করোনার থাপায় থরহরিকম্প তামাম দুনিয়া। ধুঁকছে পশ্চিমবঙ্গও। পরিস্থিতির মোকাবিলায় ইতিমধ্যেই ফের সাপ্তাহিক লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। তবে এসবের সঙ্গে পাল্লা দিয়েই বাড়ছে করোনার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩,০৬৬ জন। এ নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ১,১৬,৪৯৮। 

আরও পড়ুন: কলকাতায় ৩২ হাজার ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা, জেনে নিন আপনার জেলার পরিস্থিতি

অন্যদিকে রাজ্যে একদিনে করোনা সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছেন ৫১ জন। সবমিলিয়ে মৃত্যুর সংখ্যা ২,৪২৮। তবে রাজ্যে সুস্থতার হারও বেড়েছে একই সঙ্গে। গত ১দিনে রাজ্যে করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২,৯৪৫ জন। রাজ্য সরকারের বুলেটিন অনুযায়ী, সবমিলিয়ে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৭৭১জন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৭৪.৪৮ শতাংশে। 

তবে করোনার প্রকোপ চিন্তা বাড়িয়েছে কলকাতা, উত্তর ২৪ পরগগা এবং হাওড়ায়। আক্রান্তের নিরিখে শীর্ষে রয়েছে এই জেলাগুলিই। যদিও প্রশাসন জানিয়েছে করোনা পরীক্ষার সংখ্যা বাড়ানো হয়েছে রাজ্যে। সঠিক চিকিৎসার কারণে বেড়েছে সুস্থতার হারও।

উল্লেখ্য, ইতিমধ্যে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৩০ হাজার, মৃতের সংখ্যাও বাড়ছে! এই পরিস্থিতিতে কলকাতার ১৪৪টি ওয়ার্ডেই গড়ে তোলা হচ্ছে করোনা পরীক্ষাকেন্দ্র। সেখানে নিখরচায় হবে করোনা টেস্ট। এমনটাই জানান কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম।