গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ২,৫৮৯, কলকাতায় মৃত্যু ১৯ জনের

এদিকে, রাজ্যে করোনা সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে ভরসা দিচ্ছে অন্য একটি পরিসংখ্যান। রাজ্যে এখনও পর্য্ন্ত ৭২,৭৭৭ জন আক্রান্ত হলেও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০,৫১৭ জন

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 1, 2020, 09:24 PM IST
গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ২,৫৮৯, কলকাতায় মৃত্যু ১৯ জনের
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: করোনার দাপট যেন কমছেই না। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতাতেই আক্রান্ত হয়েছেন ৭১৪ জন। গোটা রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৫৮৯। গতকাল এই সংখ্যা ছিল ২৪৯৬। গতকাল মৃত্যু হয়েছিল ৪৫ জনের। আর আজ মৃত্যু সংখ্যা বেড়ে হল ৪৮।

আরও পড়ুন-করোনার কোপে বন্ধ বিক্রিবাটা, নেই উপার্জন, মাথায় হাত কালনার লাখ লাখ রাখি শিল্পীর

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী ১ অগাস্ট পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন মোট ৭২,৭৭৭ জন।  মৃত্যু হয়েছে ১,৬২৯ জনের। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২০,৬৩০।
 
এদিকে, রাজ্যে করোনা সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে ভরসা দিচ্ছে অন্য একটি পরিসংখ্যান। রাজ্যে এখনও পর্য্ন্ত ৭২,৭৭৭ জন আক্রান্ত হলেও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০,৫১৭। শতাংশের হিসেবে এই হার ৬৯.৪১।

আরও পড়ুন-চাকরিপ্রার্থী নয় চাকরিদাতা তৈরির ওপরে জোর দেওয়া হয়েছে নতুন শিক্ষা ব্যবস্থায়: মোদী

রাজ্য সরকারের ঘোষণা মতো বাড়ানো হয়েছে স্যাম্পল টেস্টের সংখ্যা। সরকার আগেই ঘোষণা করেছিল, স্যাম্পেল টেস্ট বাড়লে করোনা পজিটিভ রোগীর সংখ্যাও বাড়বে। ফলে হয়েওছে তাই। রাজ্যে র্যাপিড টেস্টও বাড়ানো হয়েছে। রাজ্য সরকারের পরিসংখ্যান অনুযায়ী, ১ অগাস্ট পর্যন্ত রাজ্যে স্যাম্পল টেস্টের সংখ্যা ৮,৯৩,৪০০।  প্রতি দশ লক্ষে স্যাম্পল টেস্ট হচ্ছে ১০,১৫০টি। এর মধ্যে পজিটিভ কেসের হার ৭.৯৭ শতাংশ।