রাজ্যে আরও ২ জনের শরীরে মিলল করোনারভাইরাস, আক্রান্তের সংখ্যা বেড়ে ৯

বেলেঘাটা আইডি হাসপাতাল সূত্রের খবর, এদের মধ্যে একজন লন্ডন থেকে দেশে ফিরেছিলেন। 

Reported By: তন্ময় প্রামাণিক | Edited By: Priyanka Dutta | Updated By: Mar 24, 2020, 09:11 AM IST
রাজ্যে আরও ২ জনের শরীরে মিলল করোনারভাইরাস, আক্রান্তের সংখ্যা বেড়ে ৯

নিজস্ব প্রতিবেদন:  রাজ্য়ে ফের করোনার থাবা, আরও ২ জনের শরীরে মিলল সংক্রমণ। বেলেঘাটা আইডি সূত্রে খবর, এরা দুজনেই সদ্য বিদেশ থেকে ফিরেছেন। ইতিমধ্যেই আক্রান্তদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯। বেলেঘাটা আইডি হাসপাতাল সূত্রের খবর, এদের মধ্যে একজন লন্ডন থেকে দেশে ফিরেছিলেন। অন্যজন আরেকটি দেশ থেকে ভারতে ফেরেন। যদিও এই দুজনের শরীরে সংক্রমণের বিষয়ে কোনও তথ্য জানাতে চায়নি স্বাস্থ্যভবন। সূত্রের খবর, নিশ্চিত হতে ফের একবার পরীক্ষা করানো হতে পারে এই দুজনের নমুনা। 

আরও পড়ুন: রাজ্যে আরও ২ জনের শরীরে মিলল করোনারভাইরাস, আক্রান্তের সংখ্যা বেড়ে ৯

আজই রাজ্যে প্রথম করোনার বলির খবর মিলেছে। আজ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় দমদমের সংক্রমিত প্রৌঢ়র। ২১ মার্চ খোঁজ মেলেছিল ব্যক্তির। এরপর আরও অন্যান্য উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন ওই ব্যক্তি। নমুনার পর পরীক্ষার পর প্রৌঢ়ের শরীরে মিলেছিল করোনাভাইরাসের উপস্থিতি। ১৩ মার্চ থেকে জ্বর-সর্দি-কাশিসহ অন্যান্য উপসর্গ দেখা দেয় দমদমের বাসিন্দা ৫৭ বছরের প্রৌঢ়ের। সল্টলেকের বেসরকারি হাসপাতালে ১৬ মার্চ তাঁকে ভর্তি করা হয়। এসএসকেএম ও নাইসেডে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস মেলে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুরে তিনি মারা যান। পরে জানা যায় বিদেশ থেকেই ফিরেছিলেন ওই ব্যক্তি। এবং সেই তথ্য গোপন করেছিল পরিবার। 

এর আগে কলকাতায় আরও দুজনের শরীরে মিলেছে করোনার ভাইরাস। তাঁদের মধ্যে একজন বালিগঞ্জ এবং অন্যজন পঞ্চসায়রের বাসিন্দা। তাঁদের সংস্পর্ষে আসা প্রত্যেককেই পর্যবেক্ষণে রাখা হয়েছে। বলার অপেক্ষা রাখে না, বিপদসীমায় দাঁড়িয়ে রয়েছে ভারত. আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে। এইমুহূর্তে চূড়ান্ত সতর্কতা জারি হয়েছে গোটা দেশজুড়ে। পশ্চিমবঙ্গসহ একাধিক জায়গায় চলছে লকডাউন।