পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না, নদীয়ার বাম-সমাবেশ থেকে বার্তা সূর্যকান্তের

কয়েকদিন আগে বামকর্মী  বাবুলাল বিশ্বাস খুন হয়েছিলেন। তাঁর ছোট্ট শিশু, মা-বাবা মঞ্চে ছিলেন এদিন। বাবুল বিশ্বাস এর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির দাবি ওঠে ওই সভা থেকে।

Updated By: Sep 22, 2019, 07:19 AM IST
পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না, নদীয়ার বাম-সমাবেশ থেকে বার্তা সূর্যকান্তের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিপর্যয় হতে দেবো না, এনআরসি মানবো না, অসম থেকে শিক্ষা নাও- নদীয়ায় বামফ্রন্টের সমাবেশে এই বার্তাই তুলে ধরলেন সিপিএম-এর শীর্ষ নেতৃত্ব। বামফ্রন্টের এর ডাকে শনিবার কৃষ্ণনগর সদর শহরের পোস্ট অফিস মোড়ে বামফ্রন্টের সমাবেশ হয়। উপস্থিত চিলেন রাজ্য বামনেতা সূর্যকান্ত মিশ্র সহ জেলার একাধিক বামপন্থী নেতা নেত্রীরা। কয়েকদিন আগে বামকর্মী  বাবুলাল বিশ্বাস খুন হয়েছিলেন। তাঁর ছোট্ট শিশু, মা-বাবা মঞ্চে ছিলেন এদিন। বাবুল বিশ্বাস এর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির দাবি ওঠে ওই সভা থেকে।

রাজ্য বামনেতা সূর্যকান্ত মিশ্র বলেন, এনআরসি করে কি লাভ হবে? মুখ্যমন্ত্রীর নাম না করে বলেন “উনি ফুল এবং উত্তরীয় নিয়ে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে বললেন এই রাজ্যে এনআরসি হচ্ছেনা, আসলেই কি তাই? আমি তো জানি দেখা করার আগেই বলে দিয়েছেন প্রধানমন্ত্রী, এনআরসি নিয়ে কোনো আলোচনা হবে না। তার মানে কি পশ্চিমবঙ্গে এনআরসি হবে না?”  সূর্য মিশ্রের কথায়, পরিস্থিতি থেকে বোজা যায় ভোটার খতিয়ে দেখার কাজ চলছে। ডিজিটাল রেশন কার্ড হচ্ছে। এবার জনগণনা হবে। এতেই মানুষ অনুমান করছে, এনআরসি করার জন্য প্রস্তুতি চালু হয়ে গেছে।

আরও পড়ুন- মহিলাদের দিকে মধ্যমা প্রদর্শন করলে এবার বড়সড় শাস্তি, জানিয়ে দিল আদালত

সূর্যকান্ত আরও বলেন, “আমরা এনআরসি করতে দেবো না, তার জন্য বামপন্থীদের লড়াই করতে হবে, আমাদের কোনো পয়সা দিতে হবে না, সাইবার ক্যাফে লাগবে না, ডকুমেন্ট খোঁজাখুঁজি করতে হবে না কাওকে।” বামফ্রন্ট কর্মীরা লড়াই চালিয়ে যাবে বলে আশ্বাস দেন তিনি। বামপন্থীরাই পারে একমাত্র NRC বন্ধ করতে, বলে দাবি সূর্যকান্তের। যাদবপুর কাণ্ডে রাজ্যপালের ভূমিকা নিয়ে সূর্যকান্ত বলেন, কি দরকার ছিলো ওনাকে যাদবপুরে যেতে। কেউ বিপদে পড়েলে তার জন্য পুলিস প্রশাসন আছে।

.