Siliguri: গেট ভেঙে পুরসভায় ঢুকল বামেদের মিছিল! শিলিগুড়িতে ধুন্ধুমারকাণ্ড

'একটাও কাজ করেনি। যে কাজগুলি আমরা করেছিলাম, সেগুলিও এগিয়ে নিয়ে যেতে পারছে না', অভিযোগ সিপিএম নেতা অশোক ভট্টাচার্যের।

Updated By: Aug 26, 2022, 08:31 PM IST
 Siliguri: গেট ভেঙে পুরসভায় ঢুকল বামেদের মিছিল! শিলিগুড়িতে ধুন্ধুমারকাণ্ড

নারায়ণ সিংহরায়: ব্যবধান মাত্র মাস ছয়েকের। এই প্রথম এককভাবে বোর্ড গঠন করেছে তৃণমূল। দুর্নীতির অভিযোগে পুরসভা অভিযান বামেদের। গেট ভেঙে পুরসভার ভিতরে ঢুকে পড়লেন বিক্ষোভকারীরা। পুলিসের সঙ্গে চলল ধস্তাধস্তি। ধুন্ধুমারকাণ্ড শিলিগুড়িতে।

শিলিগুড়ি পুরসভার ক্ষমতাচ্যুত বামেরা। ফ্রেরুয়ারিতে ভোট হয়েছে। ৪৭ আসনের এই পুরসভায় ৩৭ টিতেই জিতেছেন তৃণমূল প্রার্থীরা। ৫ আসন নিয়ে দ্বিতীয় স্থানে বিজেপি। আর সিপিএম নেমে গিয়েছে ৩ নম্বরে। মাত্র ৪ ওয়ার্ডে জিতেছে তারা। কংগ্রেসের ঝুলিতে গিয়েছে ১ ওয়ার্ড। 

যেদিন পুরভোটে ফল ঘোষণা হয়, সেদিনই উত্তরবঙ্গে সফরে গিয়েছিল মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, বাগডোগরার জনসভায় শিলিগুড়ি মেয়ের হিসেবে গৌতম দেবের নাম ঘোষণা করেন তিনি। মেয়রকে বার্তা দেন, 'শিলিগুড়ি যেন কলকাতার মতো ঝকঝকে হয়। ট্রাফিক ব্যবস্থার এমন উন্নয়ন হোক যেন রাস্তায় গাড়ি দাঁড়িয়ে না থাকে। মানুষের উপর করের বোঝা যেন না বাড়ে'। কেন পুরসভা অভিযান? শিলিগুড়ির প্রাক্তন মেয়র, সিপিএম নেতা অশোক ভট্টাচার্যের অভিযোগ, 'শিলিগুড়ি পুরসভায় নির্বাচনের অনেক প্রতিশ্রুতি দিয়েছিল তৃণমূল। কর্পোরেশন পরিচালনা এরা ব্যর্থ। একটাও কাজ করেনি। যে কাজগুলি আমরা করেছিলাম, সেগুলিও এগিয়ে নিয়ে যেতে পারছে না'। তাঁর দাবি, আমরা চাই স্বচ্ছ পুর প্রশাসন, বস্তির উন্নয়ন। সমস্ত গরিব মানুষ যেন ভাতা পায়'।

আরও পড়ুন: BJP: মিছিলে বাধা!পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বিজেপি কর্মীদের, তুলকালামকাণ্ড হাজরায়

কর্মসূচি ঘোষণা করা হয়েছিল আগেই। এদিন শিলিগুড়িতে দার্জিলিং জেলা সিপিএম কার্যালয় মিছিল বের করেন দলের কর্মী-সমর্থকরা। সেই মিছিল যখন পুরসভার সামনে এসে পৌঁছয়, ততক্ষণে সেখানে ব্য়ারিকেড করে ফেলেছে পুলিস। ব্যারিকেড ভেঙে এগোতে গেলে, বিক্ষোভকারীদের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে। এমনকী, ধস্তাধস্তির জেরে একসময়ে ভেঙে যায় পুরভবনের মেন গেটের তালা! মিছিল করে ভিতরে ঢুকে বাম কর্মী-সমর্থকরা। পুরসভার চত্বরে প্রায় আধ ঘণ্টা ধরে চলে বিক্ষোভ। শেষপর্যন্ত পুলিস ও প্রশাসনের মধ্যস্থতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে বিজেপি কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় কলকাতায়। হাজরায় পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয় দলের কর্মীদের। ভবানীপুর থানার সামনে পথ অবরোধ করেন মহিলা মোর্চার সদস্যরা। কেন? বেলেঘাটার সন্তানসম্ভবা লাথির মারার অভিযোগে হাজরা মেট্রো স্টেশনে সামনে প্রথমে বিক্ষোভ সমাবেশ, পরে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে মিছিল করার কর্মসূচি ছিল। বিজেপির অভিযোগ, বিক্ষোভ সমাবেশের আগে ধরপাকড় শুরু করে দেয় পুলিস। শুধু তাই নয়, মহিলা মোর্চার সদস্যরা যখন মিছিলের প্রস্তুতি নিচ্ছিলেন, তখনও বাধা দেওয়া হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.