Titagarh: স্কুল চলছে; ছাদে বিকট শব্দে ফাটল বোমা, কেঁপে উঠল কয়েকশো পড়ুয়া

স্কুলের পাশে রয়েছে একাধিক বহুতল। সেইসব কোনও বাড়ির ছাদ থেকেই বোমা ছোড়া হয়েছে কিনা তা তদন্ত করে দেখছে পুলিস। যে সময় বোমাটি স্কুলের ছাদে বিস্ফোরণ ঘটে সেই সময় স্কুলে প্রায় বারোশো পড়ুয়া উপস্থিত

Updated By: Sep 17, 2022, 03:19 PM IST
Titagarh:  স্কুল চলছে; ছাদে বিকট শব্দে ফাটল বোমা, কেঁপে উঠল কয়েকশো পড়ুয়া

বরুণ সেনগুপ্ত: ভয়ঙ্কর ঘটনা। স্কুলের ছাদে বিকট শব্দে ফাটল বোমা। আতঙ্কে তোলপাড় গোটা স্কুল। আতঙ্ক ছড়াল অভিভাবকদের মধ্য়েও। শনিবার এমন ঘটনা ঘটে টিটাগড়ের ফ্রি ইন্ডিয়া হাইস্কুলের ঘটনা। স্কুলের তরফে জানানো হচ্ছে, কীভাবে এমন ঘটনা ঘটলা তা তারা বুঝে উঠতে পারছেন না। ছাদ থেকে যে জায়গায় সিঁড়ি শুরু হচ্ছে সেই জায়গায় বোমাটি পড়েছে। বোমার আঘতে সিঁড়িতে ওই অংশ পুড়ে লাল হয়ে গিয়েছে। তদন্তে নেমেছে টিটাগড় থানার পুলিস। স্কুলে কে, কেন বোমা মারতে পারে তা বুঝে উঠতে পারছেন না এলাকার মানুষজন। তবে পুলিস খতিয়ে দেখছে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে সম্প্রতি কারও কোনও ঝামেলা হয়েছে কিনা।

আরও পড়ুন-ঘরোয়া টি-টোয়েন্টিকে আকর্ষণীয় করে তুলতে কী উদ্যোগ নিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই? জেনে নিন   

উল্লেখ্য, স্কুলের পাশে রয়েছে একাধিক বহুতল। সেইসব কোনও বাড়ির ছাদ থেকেই বোমা ছোড়া হয়েছে কিনা তা তদন্ত করে দেখছে পুলিস। পাশাপাশি স্কুলের ছাদে আগে থেকেই ওই বোমা মজুত ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। যে সময় বোমাটি স্কুলের ছাদে বিস্ফোরণ ঘটে সেই সময় স্কুলে প্রায় বারোশো পড়ুয়া উপস্থিত। ফলে ওই বোমা স্কুলের কোনও জানালায় বা দেওয়ালে পড়লে বড় কোনও বিপদ হতে পারত।

এদিন স্কুলে দ্বিতীয় পিরিয়েডের সময় বোমা বিস্ফোরণ ঘটে। কেঁপে ওঠে গোটা স্কুল। এক শিক্ষক বলেন, ক্লাস চলছিল। খুব জোরে বিস্ফোরণের আওয়াজ শোনা যায়। প্রথমে ভাবলাম বাইরে কিছু হয়েছে। কিন্তু পরে দেখলাম স্কুলের উপরতল থেকে ধোঁয়া আসছে। চাদে গ্রিলের গেট রয়েছে। সেটি বন্ধ থাকে। সেই গেট খোলার পর দেখা গেল এই জায়গায় বোমা পড়ছে। বোমাটি যদি ওই জায়গায় না পড়ে অন্য কোনও জায়গায় পড়ত তাহলে বড বিপদ হতে পারত। 

পুলিসের বক্তব্য, বোমা ফেটেছে এটা সত্যি। ওই বোমাটি কেউ আগে থেকেই মজুত করে রেখেছিল কিনা বা কেউ বাইরে থেকে মেরেছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত হচ্ছে। প্রয়োজন পড়লে বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হবে। এই ঘটনায় কেউ আহত হয়নি। 

এই ঘটনায় সবর হয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের বক্তব্য, বাংলায় তো ঘরে ঘরে বেমা বানানো হয়। বিধানসভা নির্বাচনে ২৯৪ আসনের এই রাজ্যে ১৪২টি হিংসার ঘটনা ঘটেছিল। দিদি এইসব বোমা প্রস্তুককারীদের বিরুদ্ধে কিছু করবেন না কারণ এরা সব তৃণমূলের লোক।

অন্যদিকে, বোমা বিস্ফোরণের ঘটনায় তৃণমূল নেতা অর্জুন সিং বলেন, স্কুলে যেখানে ছেলেমেয়েরা পড়াশোনা করছে সেখানে কে বোমা মারতে যাবে? প্রশাসনকে বলব দ্রুত এর তদন্তে করে দোষীদের শাস্তি দেওয়া হোক।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.