Panchayat Election: মনোনয়নে অশান্তির পর আমোদপুরে ফের উদ্ধার ড্রাম ভর্তি তাজা বোমা

ইতিমধ্যেই বম্বস্কোয়াডকে খবর দেওয়া হয়েছে বোমাগুলিকে নিষ্ক্রিয় করার জন্য। অন্যদিকে গতকালকের ঘটনার জন্য ৭ জনকে গ্রেফতার করেছে সাঁইথিয়া থানার পুলিস।

Updated By: Jun 16, 2023, 11:37 AM IST
Panchayat Election: মনোনয়নে অশান্তির পর আমোদপুরে ফের উদ্ধার ড্রাম ভর্তি তাজা বোমা

প্রসেনজিৎ মালাকার: মনোনয়নের শেষদিনে ব্যাপক অশান্তির পর ভোটমুখী বীরভূমে ফের উদ্ধার বোমা। ঘটনাস্থল থেকে আমোদপুর। বীরভূমের আমোদপুরে সুগারমিলের কাছে একটি পরিত্যক্ত বাড়ি থেকে উদ্ধার হয়েছে তাজা বোমা। এক ড্রাম ভর্তি তাজা বোমা উদ্ধার করেছে পুলিস। 

উল্লেখ্য, গতকাল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে উত্তপ্ত হয়ে উঠেছিল আমোদপুর। মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করেই উত্তপ্ত হয়ে উঠেছিল বীরভূমের আমোদপুর এলাকা। এলাকায় ব্যাপক বোমাবাজির ঘটনা ঘটে । এরপরই পুলিস তল্লাশি চালায় এলাকায়। তল্লাশি চালিয়ে একটি পরিত্যক্ত বাড়ি থেকে এক ড্রাম ভর্তি তাজা বোমা উদ্ধার করে পুলিস। ইতিমধ্যেই বম্বস্কোয়াডকে খবর দেওয়া হয়েছে বোমাগুলিকে নিষ্ক্রিয় করার জন্য। অন্যদিকে গতকালকের ঘটনার জন্য ৭ জনকে গ্রেফতার করেছে সাঁইথিয়া থানার পুলিস।

গতকাল বীরভূমের আমোদপুর মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে হামলার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। বিজেপি কার্যালয়ে হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। আক্রান্ত হন বেশ কয়েকজন বিজেপি কর্মী। পুলিসকে লক্ষ্য করেও ইটবৃষ্টি হয়। ব্যাপক বোমাবাজির অভিযোগ ওঠে। ত্রিস্তর পঞ্চায়েতের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে হিংসার ছবি ধরা পড়ে বীরভূমের বোলপুরেও। অভিযোগ, বিজেপি সিপিএম ও অন্যান্য দল মনোনয়ন জমা দেওয়ার জন্য বোলপুর শ্রীনিকেতন ব্লক অফিসে যেতে গেলে তাদের ওপর চড়াও হয় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। 

শ্রীনিকেতন মোড়ে বেধড়ক মারধর করা হয় তাদের। গাড়ি থেকে টেনে নামিয়ে মারধর করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় অভিযোগের তির তৃণমূলের বিরুদ্ধে। আরও অভিযোগ, ভাঙচুর করা হয় সিপিএমের পার্টি অফিস। শেষমেশ মনোনয়নপত্র দাখিল না করেই ফিরে যান বিরোধী রাজনৈতিক দলের কর্মী-সমর্থকরা। ওদিকে নানুরেও আক্রান্ত বিজেপি। নানুর ব্লক অফিসে মনোনয়ন জমা দিতে আসার পথে থানা থেকে কিছুটা দূরে বিজেপির দুটো গাড়িতে ইট দিয়ে হামলা করার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। 

আরও পড়ুন, Panchayat Election 2023: প্রার্থীপদ নিয়ে টানাটানি, মুর্শিদাবাদ জেলা পরিষদে এক আসনে তৃণমূলের ২ প্রার্থী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.