দশ হাজার টাকা দক্ষিণা চাই! দাবি নিয়ে মিছিলে পুরোহিতরা, উঠল স্লোগান

পুরোহিতদের দাবি, দূর্গাপুজা করার জন্য হয় দশ হাজার টাকা দক্ষিণা দিতে হবে। না হলে ইমাম ভাতার মত সরকারী ভাতা দিতে হবে।

Updated By: Sep 26, 2019, 01:42 PM IST
দশ হাজার টাকা দক্ষিণা চাই! দাবি নিয়ে মিছিলে পুরোহিতরা, উঠল স্লোগান

নিজস্ব প্রতিবেদন : তাঁদের জন্য তো আর বেতন কমিশন নেই। তাই তাঁদের পারিশ্রমিকের কথা ভাববে কে! প্রতি বছর প্রায় একই দক্ষিণায় পুজো সারতে হয়। মূল্যবৃদ্ধি হচ্ছে। বাজারদরও বাড়ছে হু হু করে। কিন্তু বাড়ছে না পুরোহিতদের দক্ষিণা। এভাবে আর কতদিন টানা যায়! তাই এবার নিজেদের অধিকার নিজেরাই বুঝে নিতে পথে নামলেন পুরোহিতমশাইরা। বাঙালির শ্রেষ্ঠ উত্সবের দুর্গাপুজোর আগে পুরোহিতদের এমন প্রতিবাদে কপালে চিন্তার ভাঁজ পড়েছে উদ্যোক্তাদের। কিন্তু পুরোহিতরা নিজেদের দাবিতে অনড়। দশ হাজার টাকা দক্ষিণা চাই। 

 আরও পড়ুন-  হাসপাতালে আগুন লেগেছে, গুজবের আতঙ্কেই মৃত্যু রোগীর

দুর্গা পুজোর দক্ষিণা দশ হাজার টাকার দাবি নিয়ে জেলাশাসক কৌশিক ভট্টাচার্যের কাছে স্মারকলিপি দিল মালদার বঙ্গীয় পুরোহিত সভা। মিছিল করে নিজেদের দাবির কথা জানালেন পুরোহিতরা। স্লোগানও উঠল। পুজোর মুখে পুরোহিতদের দক্ষিণা নিয়ে সরব হওয়ায় বিপাকে জেলার দূর্গাপুজার আয়োজক ক্লাব কর্তারা। পুরোহিতদের দাবি, দূর্গাপুজা করার জন্য হয় দশ হাজার টাকা দক্ষিণা দিতে হবে। না হলে ইমাম ভাতার মত সরকারী ভাতা দিতে হবে। এছাড়া বিপিএল তালিকাভুক্ত করতে হবে পুরোহিতদের। শুধু তাই নয়, পুরোহিতদের ছেলে মেয়েদের শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সংরক্ষণের ব্যবস্থাও করতে হবে। 

আরও পড়ুন-  ছেলেধরা সন্দেহে এক ব্যক্তিকে আটক, পুলিসকে ঘিরে বিক্ষোভ দুর্গাপুরে

প্রশাসন দুর্গাপুজোর দক্ষিণা দশ হাজার টাকা নিদিষ্ট না করলে তাঁরা পুজো না করার হুমকি দিয়েছেন। পুরহিতদের এমন দাবিকে ন্যায্য বলে জানান দুর্গোপুজোর আয়োজক ক্লাব কর্তারা। তবে পুজোর মুখে হঠাত করে এমন দাবিতে চিন্তায় পড়েছেন আয়োজকরা।  

.