'টি-বোর্ড তৈরি করব', পাহাড়েও কেলেঙ্কারিতে অভিযুক্ত দেবাঞ্জন

ভুয়ো আইএএস শুধু ভুয়ো ভ্যাকসিন দিয়েই থেমে থাকেনি দেবাঞ্জন দেব (Debanjan Deb)। পাহাড়েও চলে গিয়েছিল সে। 

Updated By: Jul 4, 2021, 12:06 AM IST
'টি-বোর্ড তৈরি করব', পাহাড়েও কেলেঙ্কারিতে অভিযুক্ত দেবাঞ্জন

নিজস্ব প্রতিবেদন: দেবাঞ্জন দেবের (Debanjan Deb) 'কীর্তি' পৌছে গিয়েছিল পাহাড়েও। শিলিগুড়ির এক শিল্পীর মাধ্যমে পাহাড়ে টি-বোর্ড তৈরির প্রতিশ্রুতি পর্যন্ত দিয়ে ফেলেছিলেন ভুয়ো আইএএস। পরিচয় পাতিয়ে ২ থেকে ৩ লক্ষ টাকা প্রতারণারও অভিযোগ রয়েছে দেবাঞ্জনের বিরুদ্ধে। 

ভুয়ো আইএএস শুধু ভুয়ো ভ্যাকসিন দিয়েই থেমে থাকেনি দেবাঞ্জন দেব (Debanjan Deb)। কলকাতা বা আশেপাশের এলাকাতেই আটকে ছিল না প্রতারণার ফাঁদ। পাহাড়েও চলে গিয়েছিল সে। শিলিগুড়ির সৌভিক মজুমদারের স্থানীয় সাংস্কৃতিক পরিমন্ডলে পরিচিতি রয়েছে। গান লেখার অছিলায় তাঁর সঙ্গে যোগাযোগ করে দেবাঞ্জন। যা গড়ায় চাবাগানের দুঃখ দুর্দশা মেটানোর মতো বিষয়ে। পাহাড়ে গিয়ে চা বাগান পরিদর্শন, নিজেকে তথ্য সংস্কৃতির যুগ্ম সচিবের ভুয়ো পরিচয় দেওয়া, এমন হরেক প্রতারণার মাধ্যমে টি-বোর্ড তৈরির প্রতিশ্রুতিও দেওয়া হয় বলে অভিযোগ। আর তারপর ২ থেকে ৩ লাখ টাকা প্রতারণা করা হয় বলেও অভিযোগ।

দেবাঞ্জন-কাণ্ড সামনে আসতেই ঘুম উড়েছে বহু মানুষের। শিলিগুড়ি ও পাহাড়ে গিয়ে একাধিক বার হোটেলে আশ্রয়। একের পর এক মানুষকে আইএএস পরিচয় দেওয়া। অনেকেই এমন আছেন যাঁরা তদন্তের ভয়ে সিঁটিয়ে আছেন বলে মনে করা হচ্ছে। এদিকে, উত্তরবঙ্গে দেবাঞ্জনের কারনামা নিয়ে তুঙ্গে রাজনৈতিক তরজা। শাসক দলকে বিঁধে সিপিএম নেতা অশোক ভট্টাচার্য বলেন,'বাংলায় যে কোনও ধরনের দুর্নীতি বা অনৈতিক কাজ তৃণমূলের সঙ্গে যোগসাজশ না থাকলে হতে পারে না। দেবাঞ্জন দেবের সঙ্গে বহু নেতার সম্পর্ক আছে। শিলিগুড়িতেও সে জাল ছড়িয়েছিল। যাদের নাম এসেছে সব তৃণমূল। সরকারি ট্যুরিস্ট লজে সে ছিল। মন্ত্রীর দফতরই ওখানে ছিল। মন্ত্রী জানতেন কিনা জানি না। আমরা আন্দোলন শুরু করব। কাউকে ছাড়া চলবে না।' তার পাল্টা তৃণমূল নেতা গৌতম দেব বলেন,'ওঁর মতো মানুষের কথার উত্তর দিতে দ্বিধাবোধ করি। সরকারের একটা ট্যুরিস্ট লজ। যে কেউ অনলাইনে বুক করতে পারে। তথ্য প্রমাণ থাকলে প্রকাশ্যে আনুন।'  

উত্তরবঙ্গে আর কোথায় কোথায় ফাঁদ পেতেছিল দেবাঞ্জন ? উত্তরের অপেক্ষায় তদন্তকারীরাও। 

আরও পড়ুন- BJP-র 'ক্লাসে' অনুপস্থিত ৪ বিধায়ক; সোমে বিধিনিষেধ ভেঙে টিকাকাণ্ডে পুরসভা অভিযান

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

 

 

.