CAA নিয়ে প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী

তবে এলাকারই সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর সি এ এ'র প্রচারে সাধারণ মানুষ ও তৃনমূল কংগ্রেস সমর্থকদের বিক্ষোভের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে  রায়গঞ্জ শহরে।

Updated By: Jan 15, 2020, 05:14 PM IST
CAA নিয়ে প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) নিয়ে বাড়ি বাড়ি প্রচারে গিয়ে সাধারণ মানুষের বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যান প্রতিমন্ত্রী তথা রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী।  সাধারন মানুষের বিক্ষোভের আঁচ এতটাই ছিল কার্যত সি এ এ'র প্রচার বাদ দিয়ে ফিরে চলে যেতে হয় কেন্দ্রীয় মন্ত্রীকে। বুধবার ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরের ইন্দিরা কলোনীতে। CAA নিয়ে জনমানসে তীব্র ক্ষোভেরই প্রতিক্রিয়া বলে মনে করছে রাজনৈতিক মহল। তবে এলাকারই সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর সি এ এ'র প্রচারে সাধারণ মানুষ ও তৃনমূল কংগ্রেস সমর্থকদের বিক্ষোভের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে  রায়গঞ্জ শহরে।

আরও পড়ুন: CAA-NRC সহজ করে বোঝাতে ভাল বক্তা খুঁছজে তৃণমূল, জেলায় জেলায় চলবে কর্মশালা

এদিকে NRC ও CAA-র আতঙ্কে বেশ কয়েকদিন ধরে রায়গঞ্জের সাধারণ মানুষ তাঁদের আধার কার্ড সংশোধন থেকে শুরু করে কাগজপত্র নিয়ে চরম বিভ্রান্তির মধ্যে রয়েছেন। রাত থেকে লাইনে দাঁড়িয়ে আধার কার্ড সংশোধনের কাজ নিয়ে জেরবার হচ্ছেন মানুষ। এরইমধ্যে বুধবার রায়গঞ্জ শহরের ২০ নম্বর ওয়ার্ডের ইন্দিরা কলোনীতে সিটিজেন অ্যামান্ডমেন্ড আইন নিয়ে বিজেপি সাংসদ মন্ত্রী দেবশ্রী চৌধুরীর প্রচার যেন আগুনে ঘি ঢালার কাজ করে। এলাকায় কেন্দ্রীয়  মন্ত্রী পৌঁছাতেই এলাকার সাধারন মানুষ থেকে তৃনমূল কংগ্রেস সমর্থকেরা তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে। গো ব্যাক স্লোগান ওঠে। কেন্দ্রীয় মন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীরা অসহায় অবস্থার মধ্যে পড়ে যান। সাধারন মানুষের বিক্ষোভ সামাল দিতে ব্যার্থ হন কেন্দ্রীয়  মন্ত্রী ও তাঁর দলীয় নেতা কর্মীরা। প্রচার থেকে পিছু হটেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী। 

কার্যত এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য হন তিনি। এলাকার বাসিন্দাদের অভিযোগ, জয়ী হওয়ার পর এই প্রথম মন্ত্রী দেবশ্রী চৌধুরীকে দেখা গিয়েছে। যেসব প্রতিশ্রুতি তিনি দিয়েছিলেন তার একটিও পূরন করেননি। এছাড়াও তারা CAA মানবেন না বলে জানিয়েছেন। তাই তারা আজ বিক্ষোভ দেখিয়েছেন। যদিও কেন্দ্রীয় নারী ও শিশু কল্যান প্রতিমন্ত্রী তথা রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী বলেন, আজকের এই ঘটনা বিরোধীদের চক্রান্ত। তবে তিনি সি এ এ নিয়ে প্রচার করেছেন এবং সাধারন মানুষকে এই বিষয় নিয়ে বুঝিয়েছেন।

আরও পড়ুন: মুখে প্লাস্টিক বেঁধে টিকটক ভিডিয়ো করতে গিয়ে মৃত্যু মালদার যুবকের

কেন্দ্রীয় সরকারের সিটিজেন অ্যামান্ডমেন্ড আইন নিয়ে দলীয় নেতা কর্মী ও জনপ্রতিনিধিদের বাড়ি বাড়ি প্রচারের নির্দেশ দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। শীর্ষ নেতৃত্বের সেই নির্দেশকে কার্যকর করার লক্ষ্যে বিজেপির রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় নারী ও শিশু কল্যান প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী বুধবার রায়গঞ্জ শহরের ইন্দিরা কলোনীতে দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে লিফলেট হাতে নিয়ে প্রচারে যান। 

 

.