দিল্লিতে জালিয়াতি; জাল ছড়িয়ে বাংলা পর্যন্ত, সিউড়িতে পাকড়াও জামতাড়া গ্যাংয়ের ২ জালিয়াত

রাজনগরের যে দুজনকে গ্রেফতার করা হয়েছে তাদের একজন নিজের অ্যাকাউন্টে জালিয়াতদের কাছ থেকে টাকা নিত

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 27, 2020, 08:14 PM IST
দিল্লিতে জালিয়াতি; জাল ছড়িয়ে বাংলা পর্যন্ত, সিউড়িতে পাকড়াও জামতাড়া গ্যাংয়ের ২ জালিয়াত
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: প্রতারণার জাল ছড়িয়ে রাজধানী থেকে সিউড়ি পর্যন্ত।  বৃহস্পতিবার জামতাড়া গ্যাং-এর ২ জালিয়াতকে দিল্লি থেকে এস ধরল রাজধানীর পুলিস। জেলা পুলিসের সহায়তায় সিউড়ি জেলা সংশোধনাগারের কাছে একটি ব্যাঙ্ক থেকে ওই দুজকে গ্রেফতার করে দিল্লি পুলিস। বৃহস্পতিবার তাদের জেলা আদালতে তোলা হয়। বিচারক তাদের ৫ দিনের ট্রানজিট রিমান্ডের নির্দেশ দেন।

আরও পড়ুন-টিকে রয়েছেন মাত্র ৫০ জন, আন্দামানে বিলুপ্তপ্রায় এই উপজাতির ১০ জনই করোনা আক্রান্ত  

ঝাড়খণ্ডের এই প্রতারণ চক্র এখন ভারত বিখ্যাত। ফোন থেকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সাফ করাই এদের কাজ। দিল্লিতে এরকমই এক অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিস। ধীরে ধীরে বীরভূমের রাজনগরের এই দুজনের হদিশ পাওয়া যায়। তারপরই শুরু হয়ে পাকড়াও অভিযান।

দিল্লির পুলিস সূত্রে জানা গিয়েছে, ভুয়ো লিঙ্ক তৈরি করে এরা সাধারণ মানুষের কাছ থেকে তথ্য হাতিয়ে নিত। এরপর বিশেষ প্রযুক্তি ব্যবহার করে ওইসব ব্যক্তিদের ফোন থেকে ব্যাঙ্ক সংক্রান্ত তথ্য পেয়ে যেত। এরপর তাদের অ্যাকাউন্ট থেকে মুহূর্ত সাফ করে ফেলা হতো টাকা।

আরও পড়ুন-সোমেন মিত্রের পর প্রদেশ কংগ্রেসের দায়িত্বে প্রদীপ ভট্টাচার্য! শীঘ্রই ঘোষণা

ওই টাকা সরিয়ে ফেলার পর তা অন্য কারও অ্যাকাউন্টে জমা করে দেওয়া হতো। যার অ্যাকাউন্টে জমা হতো তাকে ১০ শতাংশ কমিশন দিতো ওই জালিয়াতরা। রাজনগরের যে দুজনকে গ্রেফতার করা হয়েছে তাদের একজন নিজের অ্যাকাউন্টে জালিয়াতদের কাছ থেকে টাকা নিত। অন্যজন বিভিন্ন ভাবে ব্যাঙ্কে আসা লোকজনের অ্যাকাউন্ট নম্বর জোগাড় করত।