Midnapore: দুই পুরসভা-সহ ডেঙ্গি ছড়িয়েছে জেলার ১৩ ব্লকে, উদ্বিগ্ন পশ্চিম মেদিনীপুর স্বাস্থ্য দফতর

বছর তিনেক আগে রেল শহর খড়্গপুরে ভয়ঙ্কর আকার নিয়েছিল ডেঙ্গি

Updated By: Nov 10, 2021, 01:48 PM IST
Midnapore: দুই পুরসভা-সহ ডেঙ্গি ছড়িয়েছে জেলার ১৩ ব্লকে, উদ্বিগ্ন পশ্চিম মেদিনীপুর স্বাস্থ্য দফতর

নিজস্ব প্রতিবেদন: করোনার পাশাপাশি এবার চোখ রাঙাচ্ছে ডেঙ্গি। ভাবাচ্ছে জেলা স্বাস্থ্য দফতরকে। পশ্চিম মেদিনীপুর জেলায় এই মুহূর্তে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৬৮। তারা ভর্তি রয়েছে বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতালে।

ডেঙ্গি আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি খড়গপুর পৌর এলাকায়। সেখানে আক্রান্ত হয়েছেন ১৭ জন।এরপরেই রয়েছে ডেবরা। সেখানে আক্রান্ত ৯ জন। মেদিনীপুর পৌর এলাকা ও দাসপুরে আক্রান্ত হয়েছেন ৭ জন করে। সব মিলিয়ে এই মুহূর্তে জেলার দুটি পৌর এলাকা ছাড়াও ডেঙ্গি ছড়িয়েছে আরও ১৩টি ব্লকে।

আরও পড়ুন-Midnapore: বিকেলে বাবার সঙ্গে কথা, রাতে হোস্টেলের ঘর থেকে উদ্ধার চিকিত্সকের ঝুলন্ত দেহ

বছর তিনেক আগে রেল শহর খড়্গপুরে ভয়ঙ্কর আকার নিয়েছিল ডেঙ্গি। এবার সেখানে আক্রান্ত হয়েছেন এক যুবক। ডেঙ্গির প্রকোপ যে বেড়েছে তা মানছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভুবন চন্দ্র হাঁসদা। তার মত, অতিবৃষ্টির কারণেই এবছর ডেঙ্গি বেড়েছে। তবে স্বস্তির খবর কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। জেলা স্বাস্থ্য দফতর পরিস্থিতির উপর নজর রেখেছে।

আরও পড়ুন- Dev: সাংসদ দেব প্রতিশ্রুতি দিলেও তৈরি হয়নি বাড়ি, শীতের রাতে গৃহহীন পান্তি পিসি

মেদিনীপুর পৌরসভার পৌর প্রশাসক সৌমেন খান জানিয়েছেন, ডেঙ্গির প্রকোপ বাড়তে পারে আগাম আঁচ করেই মেদিনীপুর পৌরসভা আগে থেকেই সব রকমের ব্যবস্থা নিয়েছে। প্রত্যেকটি ওয়ার্ডের নালাগুলিতে স্প্রে করা হচ্ছে। বাড়িতে বাড়িতে গিয়ে খোঁজ নেওয়া হচ্ছে কেউ জ্বরে আক্রান্ত কিনা। করা হচ্ছে ডেঙ্গি টেস্ট। ডেঙ্গি যাতে ছড়াতে না পারে সবরকম ভাবে প্রস্তুত রয়েছে মেদিনীপুর পৌরসভা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.