৩ দিনের মধ্যে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়, উপকূলের জেলায় প্রবল ঝড়-বৃষ্টির সতর্কতা

ইতিমধ্যে প্রশাসনের তরফে মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

Updated By: Dec 1, 2021, 07:05 PM IST
৩ দিনের মধ্যে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়, উপকূলের জেলায় প্রবল ঝড়-বৃষ্টির সতর্কতা

নিজস্ব প্রতিবেদন: আবারও বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি। ধীরে ধীরে ওই নিম্নচাপ পরিণত হবে ঘূর্ণিঝড়ে। ফলে দক্ষিণবঙ্গে বৃষ্টির কারণে বাধা পাবে শীত। উপকূলের কয়েকটি জেলায় প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা।

হাওয়া অফিস সূত্রে খবর, আপাতত মধ্য আন্দামান সাগরে লো প্রেশারটি রয়েছে। ২ ডিসেম্বর অর্থাৎ বৃহস্পতিবার সেটি পশ্চিম দিকে গিয়ে নিম্নচাপের রূপ নেবে। ৩ ডিসেম্বর পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে গিয়ে মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের রূপ নেবে। ৪ ডিসেম্বর অন্ধ্রপ্রদেশের উত্তর এবং ওড়িশা উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়টি।

ঘূর্ণিঝড়ের ফলে ৩ ডিসেম্বর থেকে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ও হাওড়ায় অল্প বৃষ্টি হবে। ৪ ডিসেম্বর বৃষ্টির দাপট বাড়বে। কলকাতা, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, হাওড়া এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা। ৫ ডিসেম্বর বৃষ্টির দাপট বাড়বে। উপকূলবর্তী জেলাগুলোতে ভারী থেকে অতিভারী বৃষ্টি এবং ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। ৬ ডিসেম্বরও বৃষ্টিপাত হতে পারে। 

উত্তরবঙ্গের মালদহ, দুই দিনাজপুর, কালিম্পয়েও বৃষ্টি হতে পারে। শুক্রবার থেকে রাতের তাপমাত্রা ৩-৪ ডিগ্রি বাড়তে পারে। ইতিমধ্যে প্রশাসনের তরফে মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন: Duare Ration: প্রশাসনিক চাপে নতি স্বীকার? প্রকল্পে সামিল বাঁকুড়ার বেশিরভাগ ডিলারই

আরও পড়ুন: পরিত্যক্ত গাড়িতে ঝলসানো দেহ! চাঞ্চল্য কোচবিহারে

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App