জয়েন্টের দিন রাস্তায় যেন পর্যাপ্ত বাস চলে, রাজ্যকে অনুরোধ উচ্চ শিক্ষা দফতরের

চিঠির সঙ্গে পরীক্ষাকেন্দ্রের একটি তালিকাও জুড়ে দেওয়া হয়েছে।

Updated By: Jul 15, 2021, 03:13 PM IST
জয়েন্টের দিন রাস্তায় যেন পর্যাপ্ত বাস চলে, রাজ্যকে অনুরোধ উচ্চ শিক্ষা দফতরের

নিজস্ব প্রতিবেদন: জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন রাজ্যে যেন পরিবহণ স্বাভাবিক থাকে সেই আবেদন জানিয়ে রাজ্য সরকারকে চিঠি লিখল রাজ্য উচ্চ শিক্ষা দফতর। 

আজ, বৃহস্পতিবার উচ্চ শিক্ষা দফতরের বিশেষ সচিব এই মর্মে রাজ্য প্রশাসনকে একটি চিঠি লিখলেন। চিঠিতে তিনি বিশদে জানিয়েছেন, আগামি শনিবার ১৭ জুলাই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে রাজ্যে। শনিবার 'অফ-লাইন মোডে' আয়োজিত WBJEE-2021 পরীক্ষায় বসতে-চলা ছাত্রছাত্রীরা যাতে সুষ্ঠু ভাবে তাঁদের সংশ্লিষ্ট পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারেন এবং যাতে নির্বিঘ্নে সমস্ত পরীক্ষার্থী উক্ত  পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারেন তা নিশ্চিত করতে রাজ্য সরকারকে অনুরোধ করল রাজ্য উচ্চ  শিক্ষা দফতর।

আরও পড়ুন:  সরকারি উদ্যোগে চিকিত্‍সা, মাথাভাঙার কিশোরীর বাড়িতে ২ প্রাক্তনমন্ত্রী

সরকারি ছাড়পত্র মিললেও এখনও পথে সে ভাবে বাস বা পরিবহণের অন্য মাধ্যমের দেখা মিলছে না বলেই অভিযোগ সাধারণ মানুষের। এই প্রেক্ষিতে সেদিন ছাত্রছাত্রীদের যাতে অসুবিধা না হয়  সেজন্যই এই চিঠি বলে অনুমান সংশ্লিষ্ট মহলের।

জানা গিয়েছে, ১৭ জুলাই রাজ্য জুড়ে মোট ২৭১টি কেন্দ্রে সকাল ১১টা থেকে বিকেল ৪-টে পর্যন্ত অনুষ্ঠিত হবে এই পরীক্ষা। চিঠিতে মোট ৪টি বিষয়ে অনুরোধ জানানো হয়েছে। বলা হয়েছে, পরীক্ষাকেন্দ্রে যাতে যথাযথ কোভিড প্রোটোকল মানা হয়, তা যেন নিশ্চিত করে সংশ্লিষ্ট প্রশাসন। পরীক্ষাকেন্দ্রগুলিতে  যেন 'পাওয়ার কাট' না হয়, তা-ও দেখতে অনুরোধ জানানো হয়েছে। পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে যেন পর্যাপ্ত বাস থাকে রাস্তায়। এবং অবশ্যই যেন পরীক্ষাকেন্দ্রগুলিতে আইন শৃঙ্খলা বজায় রাখার দিকে নজর দেয় প্রশাসন।

চিঠির সঙ্গে পরীক্ষাকেন্দ্রের একটি তালিকাও  জুড়ে দেওয়া হয়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন:  তিন আদিবাসী নাবালিকার রহস্য মৃত্যু, পুকুর থেকে উদ্ধার দেহ

.