Ulto Rath In Mahesh: মাসির বাড়িতে তোলাবাজি! উল্টো রথে তুলকালাম মাহেশ

গোলমালের খবর পেয়ে মন্দিরে হাজির হন পুরসভার তৃণমূল কাউন্সিলররা

Updated By: Jul 9, 2022, 10:48 AM IST
Ulto Rath In Mahesh: মাসির বাড়িতে তোলাবাজি! উল্টো রথে তুলকালাম মাহেশ

বিধান সরকার: পুজো দিতে গেলে কাটাতে হচ্ছে কুপন। সেই কুপনের দাম আবার কুড়ি টাকা। এনিয়ে মাহেশে আজ বিক্ষোভে ফেটে পড়লেন ভক্তরা।

আট দিন আগে মাসির বাড়িতে এসেছিলেন জগন্নাথ, বলরাম ও সুভদ্রা। আজ উল্টো রথে তারা ফিরছেন নিজেদের বাড়িতে। তাই সকাল থেকেই পুজো শুরু হয়েছে মাহেশে। ফলে মাহেশে মন্দির চত্বরে জড়ো হয়েছেন প্রচুর মানুষজন। আর সেখানেই পুজো দিতে গেলে দিতে হচ্ছে ২০ টাকা। এনিয়ে বিক্ষোভে ফেটে পড়েন মানুষজন।

পুজো দিতে আসা ভক্তদের দাবি, এর আগে কোনওদিন মাহেশের উল্টো রথে টাকা দিয়ে পুজো দিতে হয়নি। জগন্নাথ দেবকে নিয়ে ব্যবসা শুরু করেছে ট্রাস্টি ও সেবাইতরা।

এদিন জগন্নাথ মন্দিরের সেবাইত তমাল অধিকারীকে ঘিরে বিক্ষোভ দেখায় ভক্তরা। তবে তার মধ্যেই কিছু ভক্ত কোনও ঝামেলায় না গিয়ে ২০ টাকার কুপন কেটে পুজো দিয়ে দেন। ফলে ভক্তদের মধ্যেও কিছুটা বিভ্রান্তি তৈরি হয়ে যায়। এর আগে পুজো ও ভোগ নিবেদনের জন্য যে মূল্য ধার্য করা হয়েছিল তা নিয়েও বিতর্ক হয়। এনিয়ে কোনও সেবাইতই মুখ খুলতে চাননি।

গোলমালের খবর পেয়ে মন্দিরে হাজির হন পুরসভার তৃণমূল কাউন্সিলররা। শ্রীরামপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি শঙ্কর গঙ্গোপাধ্য়ায় বলেন, কেন টাকা দিয়ে জগন্নাথ দেবকে প্রণাম করতে হবে তা ট্রাস্টি বোর্ডের কাছে জানতে চেয়েছি। এটা চলতে পারে না। এর আগে ভক্তদের কাছ থেকে টাকা নেওয়া হয়নি। এবারও হবে না।

প্রথা অনুযায়ী আজ মাসির বাড়ি থেকে নিজ মন্দিরে ফিরবেন জগন্নাথ। তাই মন্দিরের দ্বার খোলার সঙ্গে সঙ্গে ভক্তদের দর্শন দেন জগন্নাথ। চলে পুজোপাঠ। নির্ঘন্ট মেনে বিকেল তিনটের পর শুরু হবে উল্টো রথের টান।

আরও পড়ুন-অমরনাথ গুহার কাছে মেঘভাঙা বৃষ্টি, মৃত বেড়ে ১৩, আহত ৪৮

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.