Gangasagar: সুখবর! এবার বিলাসবহুল ক্রুজে চেপে গঙ্গাসাগর...

Gangasagar: গঙ্গাসাগর মেলার আগেই উদ্বোধন ডায়মন্ড হারবার কচুবেড়িয়া ক্রুজ পরিষেবা। গঙ্গাসাগর যাওয়া এখন আগের চেয়ে অনেকটাই সহজ হবে।

Updated By: Jan 4, 2024, 07:14 PM IST
Gangasagar: সুখবর! এবার বিলাসবহুল ক্রুজে চেপে গঙ্গাসাগর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খুলে গেল জলপথ পরিবহণের ভিন্ন দিগন্ত। গঙ্গাসাগর মেলার অনেক আগেই গঙ্গাসাগর নিয়ে খুশির খবর সব মহলে। সাধারণ পর্যটক থেকে ভক্ত-পুণ্যার্থী সকলেই খুশি এই খবরে। গঙ্গাসাগর মেলার আগেই উদ্বোধন হল ডায়মন্ড হারবার কচুবেড়িয়া বিলাসবহুল ক্রুজ পরিষেবা। এর ফলে গঙ্গাসাগর যাওয়া এখন আগের চেয়ে অনেকটাই সহজ হবে পুণ্যার্থীদের।

আরও পড়ুন: Jalpaiguri: হাতি ভেঙে দিল স্কুল, খোলা মাঠেই চলছে ক্লাস...

অনেক আগেই শুরু হয়েছিল বিলাসবহুল ক্রুজ পরিষেবার ট্রায়াল রান। গতকাল, বুধবার থেকে ডায়মন্ড হারবার পুরসভা ও অসপ্রে ওয়াটার ওয়েজ ইন্ডিয়া লিমিটেডের যৌথ উদ্যোগে এই পরিষেবার উদ্বোধন করা হয়। গঙ্গাসাগর মেলা উপলক্ষে সপ্তাহে ৭ দিন এই ক্রুজ পরিষেবা পাওয়া যাবে ডায়মন্ড হারবার ফেরিঘাট থেকে।

ক্রুজ প্রতিদিন সকাল ৯টা ৩০ মিনিটে ডায়মন্ড হারবার থেকে কচুবেড়িয়ার উদ্দেশ্যে ছাড়বে। তবে, গঙ্গাসাগর মেলার কয়েকটা দিন ১৩ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি সকাল ৮টা ৩০ মিনিট থেকে ৪ ঘণ্টা অন্তর দিনে ৩ বার এই পরিষেবা পাওয়া যাবে বলে জানিয়েছেন ক্রুজ কর্তৃপক্ষ। অবশ্য অন্যান্য সময়ের থেকে ভাড়া সে সময়ে একটু বেশিই থাকবে। গঙ্গাসাগর মেলায় ওয়ানওয়ে টিকিটের মূল্য ১৬০০ টাকা এবং টু-ওয়ে টিকিট একসঙ্গে কাটলে ৩০০০ টাকা হতে পারে, এমনটাই জানানো হয় কর্তৃপক্ষের পক্ষ থেকে। 

গঙ্গাসাগর মেলার ৪ টি দিন বাদ দিয়ে ক্রুজের টিকিটমূল্য থাকবে, প্রিমিয়াম শ্রেণির জন্য ৬৩০ টাকা, ইকোনমি শ্রেণির জন্য ৫৩০ টাকা। ক্রুজ পরিষেবার টিকিট অনলাইন সংস্থাটির ওয়েবসাইটে পাওয়া যাবে, এমনকি অফলাইনেও পাওয়া যাবে বলে জানান কর্তৃপক্ষ। 

আরও পড়ুন: Jalpaiguri: করোলা নদী থেকে চলছে দেদার বালি চুরি! তীব্র নিন্দা পরিবেশপ্রেমীদের...

এর ফলে, এখন থেকে অনেক কম সময়ে এবং অনেক কম খরচে ডায়মন্ড হারবার থেকে গঙ্গাসাগরযাত্রা সম্ভব হবে। ডায়মন্ড হারবার পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছে, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ডায়মন্ড হারবারের মুকুটে এই নতুন পালক জুড়ল। গঙ্গাসাগর মেলার আগে এই পরিষেবা চালু হওয়ায় খুশি পুণ্যার্থীরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.