DSDA-র পদ থেকে অপসারিত শিশির অধিকারী, নতুন দায়িত্বে অখিল গিরি

DSDA-র পদ থেকে অপসারিত শিশির অধিকারী, নতুন দায়িত্বে অখিল গিরি

Updated By: Jan 12, 2021, 11:21 AM IST
DSDA-র পদ থেকে অপসারিত শিশির অধিকারী, নতুন দায়িত্বে অখিল গিরি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দিঘা -শঙ্করপুর উন্নয়ন পর্ষদের (DSDA) পদ থেকে সরিয়ে দেওয়া হল শিশির অধিকারীকে৷ শুভেন্দু অধিকারীর বিজেপি যোগদানের পর থেকেই অধিকারী পরিবারের প্রতি খানিক কড়া হচ্ছিল তৃণমূল। এর আগে কাঁথি পরিষদের পদ থেকে সরানো হয়েছিল সৌমেন্দু অধিকারীকে। এবার DSDA থেকে সরিয়ে দেওয়া হল বর্ষীয়ান শিশির অধিকারীকে। নতুন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হলেন অখিল গিরি।

এ প্রসঙ্গে অখিল গিরি ২৪ ঘণ্টাকে জানিয়েছেন, 'আমার কাছে সরকারি কোনও কাগজ এসে পৌঁছয়নি। আমি সংবাদমাধ্যমেই শুনলাম। সরকারি কাগজ পেলে আগামিকাল থেকে অফিসিয়ালি কাজ শুরু হবে। অনেকদিনই কাজকর্ম হয়নি। সামনে ভোট। এবার কাজ করতে হবে।' তিনি আরও জানিয়েছেন, 'শিশিরবাবু থাকতে চাইলে নিশ্চই থাকবেন, উনি অসুস্থ বলেই সম্ভবত এই সিদ্ধান্ত, আর কোনও কারণ নেই'

উল্লেখ্য, ডিসেম্বরে কাঁথিতে সভা করেন সৌগত রায় ও ফিরহাদ হাকিম। তবে শরীর ভাল নেই জানিয়ে সভায় ছিলেন না শিশির অধিকারী। উপস্থিত ছিলেন না অধিকারী পরিবারের কেউই। শুভেন্দু অধিকারী দল থেকে বেরিয়ে যাওয়ার পরই  অধিকারী পরিবারে সঙ্গে তৃণমূলের সমীকরণ সম্পূর্ণ বদলে যায়।

কাঁথি পুরসভার প্রশাসক পদ থেকে তাঁর ভাই সৌমেন্দুকে সরিয়ে দেওয়া হয়। নির্দেশিকা জারি করে পুর ও নগরোয়ন্নন দফতরের তরফে জানানো হয়, কাঁথির বর্তমান প্রশাসনিক বোর্ড ভেঙে দেওয়া হল। ফলে বর্তমান প্রশাসক সৌমেন্দু অধিকারী আর প্রশাসক থাকলেন না। এমনকী, দায়িত্ব থেকে অব্যাহত দেওয়া হয় চেয়ারম্যান-সহ বাকি সদস্যদেরও। বৃহস্পতিবারই পুর প্রশাসকের দায়িত্ব নিচ্ছেন সিদ্ধার্থ মাইতি। তিনি আবার তৃণমূল (TMC) নেতা অখিল গিরির ঘনিষ্ট হিসেবে পরিচিত।