পরিবার স্বাস্থ্যসাথী করেছে, সুযোগ পেলে আমিও করব: Dilip, দল মুছে যাওয়ার আগে সারেন্ডার: Anubrata

"দিদিমণি তো ১০ কোটি লোককে দিচ্ছেন, তাই করেছেন, সুযোগ পেলে আমিও করে নেব।"

Updated By: Jan 12, 2021, 08:04 PM IST
পরিবার স্বাস্থ্যসাথী করেছে, সুযোগ পেলে আমিও করব: Dilip, দল মুছে যাওয়ার আগে সারেন্ডার: Anubrata
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ড নিয়ে নিরন্তর রাজ্য সরকারকে বিঁধে চলেছেন বিজেপি নেতৃত্ব। স্বাস্থ্যসাথী কার্ড একটি 'ভাঁওতাবাজি প্রকল্প' বলেও তোপ দেগেছেন বিজেপি (BJP) নেতারা। অভিযোগ করেছেন, কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্প থেকে রাজ্যের মানুষকে বঞ্চিত করার। এদিকে স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) নিয়ে রাজ্য সরকারের সমালোচনা করলেও, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) পরিবারের সদস্যরা-ই স্বাস্থ্যসাথী কার্ড করিয়েছেন। আর এঘটনা সামনে আসতেই পাল্টা তীব্র কটাক্ষে বিঁধলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল (Anubrata Mondal)।

"আজ দিলীপ ঘোষ স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ড করিয়েছে। ওর পরিবারের সকলেই কার্ড করেছে। উপায় নেই। দেখছে দলটা থাকবে না, মুছে যাবে। তার আগে সারেন্ডার করি।" আজ পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের বক্সীনগরে এক জনসভায় যোগ দেন অনুব্রত মন্ডল (Anubrata Mondal)। সেখানেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) তীব্র আক্রমণ করেন অনুব্রত মণ্ডল। একইসঙ্গে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকেও 'ভেকধারী লোক' বলে কটাক্ষ করেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। বলেন, "শুধু নাড্ডা নয়, বিজেপির যাঁরা যাঁরাই বাংলায় আসছেন, তাঁরা সকলেই ভেকধারী। ভেক না ধরলে ভিক্ষা মিলবে না।" প্রসঙ্গত, কাটোয়ার মুস্থুলী গ্রামের পাঁচ কৃষকের বাড়ি থেকে জে পি নাড্ডা 'মুষ্টিভিক্ষা' করে রাজ্যে কৃষক সুরক্ষা কর্মসূচির সূচনা করেছিলেন। বিজেপির সেই কৃষক সুরক্ষা কর্মসূচিকে কটাক্ষ করেন অনুব্রত মন্ডল। 

প্রসঙ্গত, স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ড করানোর প্রসঙ্গে দিলীপ ঘোষের ভাই জানান, তিনি বাধ্য হয়েই এই কার্ড করিয়েছেন। না হলে তাঁর স্ত্রী যে স্ব-সহায়ক দলের সঙ্গে যুক্ত আছেন, তাঁরা কার্ডের সুবিধা পাবেন না। যদিও কার্ড না করালে দলে থাকতে পারবেন না, এরকম কোনও নিয়ম স্বাস্থ্যসাথী কার্ডের নেই। একইসঙ্গে দিলীপ ঘোষের ভাই আরও বলেন, গরিব মানুষরা যাতে সুবিধা পায়, সেইজন্যই তাঁর দাদা পরিবারের লোকেদের এই কার্ড করিয়েছেন। এপ্রসঙ্গে তৃণমূলের বক্তব্য, রাজনীতির জন্য বিরোধিতা করতে হয়, তাই বলছেন। কিন্তু দিলীপবাবুরও এই কার্ডের ওপর আস্থা আছে। তাই ওনার পরিবার এই কার্ড করেছে। 

আরও পড়ুন, BJP-র ৭ সাংসদ TMC-তে যোগ দেবেন, লাইনে দলত্যাগী বিধায়করাও : Jyotipriya

অন্যদিকে, দিলীপ ঘোষকে তাঁর পরিবারের লোকেদের স্বাস্থ্যসাথী কার্ড করানোর প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "দিদিমণি তো ১০ কোটি লোককে দিচ্ছেন, তাই করেছেন, সুযোগ পেলে আমিও করে নেব।" কার্ড নিয়ে তাঁর বিরোধিতা করার প্রসঙ্গে আরও বলেন, "আমি বিরোধিতা করিনি। আমি বলেছি, দিদিমণি চালাকি করছেন। সাড়ে ৩ কোটি লোককে দিয়েছিলেন। তারা কেউ পায়নি। আবার ১০ কোটি লোককে দেবেন বলে বোকা বানাচ্ছেন।" উল্লেখ্য, শুধু স্বাস্থ্যসাথী কার্ড নয়, দিলীপ ঘোষের পরিবারের লোকজনেরা একাধিক সরকারি প্রকল্পের সুবিধাও পেয়ে থাকেন বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন, হাওড়া তৃণমূলে বড়সড় ভাঙন! আগামিকাল BJP-তে ৫০০০ কর্মী নিয়ে শ্রীকান্ত ঘোষ

.