close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

প্ররোচনামূলক মন্তব্য করবেন না; ভাটপাড়া ঘটনায় উপযুক্ত ব্যবস্থা নেবে পুলিস, আবেদন স্বরাষ্ট্র সচিবের

ভাটপাড়ায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্ররোচনামূলক মন্তব্য থেকে বিরত থাকার অনুরোধ রাজ্য প্রশাসনের।

Updated: Jun 20, 2019, 06:17 PM IST
প্ররোচনামূলক মন্তব্য করবেন না; ভাটপাড়া ঘটনায় উপযুক্ত ব্যবস্থা নেবে পুলিস, আবেদন স্বরাষ্ট্র সচিবের

নিজস্ব প্রতিবেদন: ভাটপাড়ায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্ররোচনামূলক মন্তব্য থেকে বিরত থাকার অনুরোধ রাজ্য প্রশাসনের।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক প্রেস বার্তায় এই অনুরোধ করেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সঙ্গে তিনি বলেন, 'যে সব অপরাধমূলক ঘটনা ভাটপাড়া ও জগদ্দল থানা এলাকায় ঘটছে তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেবে পুলিস।

আরও পড়ুন-'প্রতীক্ষার অবসান, অবশেষে দক্ষিণবঙ্গে ঢুকল বর্ষা

ভাটপাড়ার পরিস্থিতি নিয়ে এদিন এটি ছিল স্বরাষ্ট্রসচিবের দ্বিতীয় প্রেস বিবৃতি। তাতে তিনি বলেন, 'ভাটপাড়া ও জগদ্দল থানা এলাকায় উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সবাইকে প্ররোচনামূলক বক্তব্য থেকে বিরত থাকতে অনুরোধ করছি। সেখানে কয়েকটি অপরাধমূলক ঘটনা ঘটেছে। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে পুলিস। সেজন্য সেখানে বরিষ্ঠ পুলিস আধিকারিকদের পাঠানো হয়েছে।'

উল্লেখ্য, বৃহস্পতিবার ছিল ভাটপাড়ায় নতুন থানার উদ্বোধন। তার আগেই সেখানে দুষ্কৃতীদের সঙ্গে সংঘর্ষ বাধে পুলিসের। মুহুর্মুহু বোমা পড়তে থাকে ভাটপাড়ার রিলায়েন্স জুট মিল-সহ বিভিন্ন এলাকায়। বোমাবাজির মধ্যে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় ২ জনের। ওদিকে ভাটপাড়ার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় থানার উদ্বোধনের কর্মসূচি স্থগিত করে প্রশাসন। মাঝ পথ থেকে ফেরেন রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্র।

আরও পড়ুন-হারের পর এলাকার দখল নিতে মুখ্যমন্ত্রীর নির্দেশে ট্রিগার হ্যাপি পুলিস: মুুকুল  

ঘটনার পরই ভাটপাড়া নিয়ে নবান্নে জরুরি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। সেখানে পুলিসকে নিরপেক্ষভাবে কাজ করার নির্দেশ দেন তিনি। বলেন, ৩ দিনের মধ্যে স্বাভাবিক করতে হবে ভাটপাড়াকে। ভাটপাড়ায় পাঠানো হয় এডিজি দক্ষিণবঙ্গ সঞ্জয় সিংকে। পরে ভাটপাড়া যান ডিজি নিজেও।