Visva Bharati: প্রচুর নেশা করছে বিশ্বভারতীর ছেলেমেয়েরা, রবীন্দ্রনাথ বেঁচে থাকলে সুইসাইড করতেন: অনুব্রত

বোলপুরে গড়ে উঠেছে একটি  বেসরকারি মেডিক্যাল কলেজ। এটি নিয়েও অতীতে বিতর্ক হয়েছিল। মেডিক্যাল কলেজের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে খোদ স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন শুভেন্দু অধিকারী

Updated By: Oct 5, 2021, 02:48 PM IST
Visva Bharati: প্রচুর নেশা করছে বিশ্বভারতীর ছেলেমেয়েরা, রবীন্দ্রনাথ বেঁচে থাকলে সুইসাইড করতেন: অনুব্রত

নিজস্ব প্রতিবেদন: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় নিয়ে তৈরি হয়েছে একের পর এক বিতর্ক। কখনও মেলার মাঠে পাঁচিল তোলাকে কেন্দ্র করে তো কখনও ছাত্র-অধ্যাপককে বরখাস্ত করা নিয়ে। এনিয়ে সরব হয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। এবার তিনিই এক মারাত্মক অভিযোগ আনলেন বিশ্বভারতীর বিরুদ্ধে।

আরও পড়ুন-Pandora Papers leak: প্যান্ডোরা পেপার্সকাণ্ডে ভারতীয়দের নাম, তথ্য ফাঁসের পর তদন্তের নির্দেশ কেন্দ্রে...

মঙ্গলবার বোলপুর গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে কলেজ ও বিশ্ববিদ্যালয় অধ্যাপকদের এক সম্মেলনে বক্তব্য রাখছিলেন অনুব্রত মণ্ডল। সেখানে বীরভূম জেলা সভাপতি বলেন, মেয়েকে বিশ্বভারতীতে ভর্তি করতে চেয়েছিলাম, পারিনি। তবে এখন গুরুতর অভিযোগ পাচ্ছি বিশ্বভারতীর বিরুদ্ধে। বিশ্বভারতীতে প্রচুর নেশাখোর হয়ে গিয়েছে। পাতা নাকি বলে, সেসব খাচ্ছে ছেলেরা। মেয়েরাও নাকি খাচ্ছে। দুর্ভাগ্য আমাদের। রবীন্দ্রনাথ বেঁচে থাকলে মনে হয় সুইসাইড করে ফেলতেন।

আরও পড়ুন-T20 World Cup: 'পাকিস্তানের সঙ্গে লড়তে পারবে না ভারত'! ভবিষ্যদ্বাণী রাজ্জাকের

উল্লেখ্য, বোলপুরে গড়ে উঠেছে একটি  বেসরকারি মেডিক্যাল কলেজ। এটি নিয়েও অতীতে বিতর্ক হয়েছিল। মেডিক্যাল কলেজের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে খোদ স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন শুভেন্দু অধিকারী। এনিয়ে অনুব্রত আজ বলেন, এই মেডিক্যাল কলেজ আমার স্বপ্ন। মুখ্যমন্ত্রীর কাছে আমি একটি মেডিক্যাল কলেজের দাবি করেছিলাম। সেই মতো ফুলপুর তৈরি হয় একটি মেডিক্যাল কলেজ। মেডিক্যাল কলেজ আমার এক স্বপ্ন ছিল। মুখ্যমন্ত্রীর ইচ্ছায় তা পূর্ণ হয়েছে। এর জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অশেষ ধন্যবাদ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.