Drug Smuggling: কফিনে মাদক পাচার, বেঙ্গল এসটিএফ-এর হাতে গ্রেফতার এক মহিলা সহ চারজন

নির্দিষ্ট খবরের ভিত্তিতে মঙ্গলবার সকাল নয়টার নাগাদ শিলিগুড়ির আমবাড়ি ক্যানেল রোডে ফুলবাড়ির কাছে গাড়িটিকে আটকায় বেঙ্গল এসটিএফ-এর একটি টিম। একটি এম্বুলেন্স গাড়িকে কেন আটকানো হল তার কৈফিয়ত চায় গাড়ির ভেতর ‘মৃতদেহের’ কফিন ঘিরে বসে থাকা লোকজন। কিন্তু কোনও আপত্তিতেই কান না দিয়ে শুরু হয় তল্লাশি।

Updated By: May 30, 2023, 02:58 PM IST
Drug Smuggling: কফিনে মাদক পাচার, বেঙ্গল এসটিএফ-এর হাতে গ্রেফতার এক মহিলা সহ চারজন
নিজস্ব চিত্র

রণয় তিওয়ারি: অ্যাম্বুলেন্সে ব্যবহার করে শববাহী কফিনের মধ্যে ভরে মাদক পাচারের অভিনব ফন্দি। এক মহিলা ও তিন পুরুষ-সহ মোট চারজন পাচারকারী আটক। শিলিগুড়ির ফুলবাড়িতে মঙ্গলবার সকালে পাচারকারীদের হাতেনাতে ধরল বেঙ্গল এসটিএফ। এরই সঙ্গে উদ্ধার হয়েছে চৌষট্টি কিলোগ্রাম গাঁজা। পাশাপাশি বাজেয়াপ্ত করা হয়েছে পাচারে ব্যবহৃত অ্যাম্বুলেন্স এবং কফিন।

ত্রিপুরা থেকে অসম ও পশ্চিমবঙ্গ হয়ে বিহারে নিষিদ্ধ গাঁজা পাচার করার জন্য এইবার পাচারকারীরা বেছে নিয়েছিল পশ্চিমবঙ্গ রেজিশট্রেশনের একটি অ্যাম্বুলেন্স গাড়ি। চৌষট্টি কিলোগ্রাম গাঁজা রাখা হয় একটি প্রমান সাইজের কফিনের মধ্যে। সেটি রাখা হয় এই অ্যাম্বুলেন্স গাড়ির ভিতরে। মৃতের আত্মীয়ের পরিচয় নিয়ে গাড়িতে ওঠে গাড়ির মালিক তথা ড্রাইভার এবং এক মহিলা-সহ আরও তিনজন।

আরও পড়ুন: Jhargram: জোড়া দেহ উদ্ধার! নৃশংস হত্যাকাণ্ড ঝাড়গ্রাম শহরে, তীব্র চাঞ্চল্য

সোমবার সারারাত গাড়ি চালিয়ে মঙ্গলবার সকালের দিকে উত্তরবঙ্গের ব্যস্ত হাইওয়ে ধরে বেশ এগোচ্ছিল অ্যাম্বুলেন্সটি। হাইওয়ে থেকে এরপর আমবাড়ি ক্যানেল রোড ধরে গাড়িটি। এই জায়গা থেকে বিহারে প্রবেশ আর মাত্র ঘন্টাখানেকের অপেক্ষা শুধু।

কিন্তু এখানে শুরু হয় অ্যাকশন। নির্দিষ্ট খবরের ভিত্তিতে মঙ্গলবার সকাল ন'টা নাগাদ শিলিগুড়ির আমবাড়ি ক্যানেল রোডে ফুলবাড়ির কাছে গাড়িটিকে আটকায় বেঙ্গল এসটিএফ-এর একটি টিম।

একটি অ্যাম্বুলেন্সকে কেন আটকানো হল তার কৈফিয়ত চায় গাড়ির ভেতর ‘মৃতদেহের’ কফিন ঘিরে বসে থাকা লোকজন। কিন্তু কোনও আপত্তিতেই কান না দিয়ে শুরু হয় তল্লাশি।

আরও পড়ুন: North Dinajpur: সুপ্রিম কোর্টের নির্দেশের পরেও পুনর্বহাল নয়, অবস্থান শুরু চাকরিহারা প্রার্থীদের

আম্বুলেন্সের ভিতরে ফুল দিয়ে সাজানো ধবধবে সাদা কাপড়ে মোড়া কফিনটিকে খুলতেই চক্ষু চড়কগাছ। ভিতরে পরপর সাজানো মোট আঠারোটি প্যাকেটে মেলে গাঁজা। এর মোট ওজন চৌষট্টি কিলোগ্রাম।

এই ঘটনায় বেঙ্গল এসটিএফ-এর হাতে গ্রেফতার হয়েছে এক মহিলা-সহ মোট চারজন। কফিন-সহ অ্যাম্বুলেন্সটিকে বাজেয়াপ্ত করা হয়েছে।

ধৃতদের বিরুদ্ধে মাদক আইনে অভিযোগ দায়ের করা হয়েছে শিলিগুড়ি পুলিস কমিশনারেটের এনজেপি পুলিস স্টেশনে। জানা গিয়েছে ধৃতদের পুলিস রিমান্ডে নিয়ে চলবে তদন্ত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.