রাতের অন্ধকারে গরু পাচার! সিতাই সীমান্তে BSF-এর গুলিতে নিহত ২

স্বরাষ্ট্র সচিবের রাজ্য সফরের আগেই বিএসএফ-এর গুলি।

Updated By: Nov 12, 2021, 10:44 AM IST
রাতের অন্ধকারে গরু পাচার! সিতাই সীমান্তে BSF-এর গুলিতে নিহত ২
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কোচবিহারের সিতাইয়ের (Sitai) সাতভাণ্ডারি এলাকায় সীমান্তরক্ষী বাহিনীর (BSF) বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ। গুলিতে নিহত দুই । গরু পাচারের সময় গুলি চালানো হয় এবং পাচারকারিদের মারে এক জওয়ান আহত হয়েছেন বলে বিএসএফ (BSF) সূত্রে খবর।   

বৃহস্পতিবার রাতে গুলি চালানোর ঘটনাটি ঘটে। মৃত ভারতীয়ের নাম প্রকাশ বর্মন। তার মাথায় গুলি লাগে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বিএসএফের (BSF) দাবি, বৃহস্পতিবার রাত ৩টে নাগাদ বাংলাদেশের দিক থেকে কয়েকজন দুষ্কৃতী ভারতে গরু পাচারের চেষ্টা করে। জওয়ানরা প্রথমে তাঁদের হুঁশিয়ারি দেন। ফিরে যেতে বলেন। কিন্তু বিএসএফের (BSF) হুঁশিয়ারিতে কর্ণপাত করেনি দুষ্কৃতীরা। তাদের আটকাতে প্রাথমিক ভাবে নন লিথেল অস্ত্র ব্যবহার করে সীমান্তরক্ষী বাহিনী। উল্টে দুষ্কৃতীরা বাহিনীর উপর চড়াও হয়। প্রাণ বাঁচাতে বিএসএফ  (BSF) জওয়ানার দুষ্কৃতীদের উদ্দেশ্য শূন্যে গুলি চালায়। পরে সীমান্ত থেকে দুটি অজ্ঞাত দুষ্কৃতীরা দেহ উদ্ধার হয়। শুক্রবার সকালে ঘটনাস্থলে পৌঁছায় দিনহাটা এবং সিতাই থানার পুলিস। যান BSF-এর আধিকারিকরা। ইতিমধ্যে শুরু হয়েছে তদন্ত।   

আরও পড়ুন: Video: চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পিছলে গেল পা, বৃদ্ধকে বাঁচালেন RPF জওয়ান

আরও পড়ুন: মোদীর স্বপ্নের উজ্জ্বলা যোজনায় দুর্নীতি! গ্রামে গ্রামে নাজেহাল মানুষ

ঘটনার নিন্দা করেছেন সিতাইয়ের বিধায়ক জগদীশ বর্মা বসুনিয়া। তিনি বলেন, "ওই এলাকা দিয়ে দীর্ঘদিন ধরেই পাচার হয়। BSF-এর অনেকেই এর সঙ্গে যুক্ত রয়েছে। জওয়ানরা পায়ে গুলি করতে পারতেন। রবার বুলেট ব্যবহার করতে পারতেন। কিন্তু এভাবে সরাসরি গুলি চালানোয়, বিএসএফ (BSF) ক্ষমতার অপব্যবহার করছে।" 

রাজ্যে সীমান্তরক্ষী বাহিনীর (BSF) নজরদারির সীমানা বৃদ্ধি, সীমান্ত সংলগ্ন জেলাগুলোর সুরক্ষা বৃদ্ধি ইত্যাদি নিয়ে শুক্রবারই বৈঠকে করতে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা (Ajay Kumar Bhalla)। সূত্রের খবর,  সীমান্তবর্তী জেলাগুলিতে নজরদারি টাওয়ার বসানোর জন্য বিএসএফ (BSF) জমি চেয়েছে। সেই নিয়ে জেলাশাসকদের সঙ্গে কথা বলেছেন মুখ্যসচিব। এবার সীমান্তবর্তী এলাকার জেলাশাসক এবং পুলিশ সুপারদের সঙ্গে কথা বলতে পারেন অজয় ভাল্লা (Ajay Kumar Bhalla)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.