Hasnabad: গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগে গেল বাড়িতে, বেরোতেই পারলেন না অসুস্থ বৃদ্ধ

মাটির ঘর হলেও ছাউনি ছিল অ্যাসবেস্টরের। তাতে আগুন লেগে অগ্নিকাণ্ড বড়সড় আকার নেয়। দমকলকে খবর দেওয়া হলেও তারা যখন আসে তখন সবকিছু পুড়ে যায়

Updated By: Jan 4, 2023, 06:17 PM IST
Hasnabad: গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগে গেল বাড়িতে, বেরোতেই পারলেন না অসুস্থ বৃদ্ধ

বিমল বসু: অসুস্থ হয়ে পড়েছিলেন স্বামী। ভয় পেয়ে দৌড়ে প্রতিবেশীদের বাড়িতে তাদের ডাকতে গিয়েছিলেন বৃদ্ধা। ফিরে দেখলেন দাউদাউ আগুনে জ্বলছে তার ঘর। ভেতরে রয়ে গিয়েছেন তাঁর ৭০ বছরের অসুস্থ স্বামী।

আরও পড়ুন- জেলে থাকায় সেক্স থেকে বঞ্চিত; মুক্তি পেয়ে ১০ হাজার কোটির ক্ষতিপূরণ মামলা যুবকের

মঙ্গলবার রাতে ওই ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার হাসনাবাদের ভবানীপুরে। পুলিস সূত্রে খবর, মৃতের নাম সুধীর ঘরামি(৭০)। শর্ট সার্কিট থেকে তৈরি হওয়া আগুনে বাড়িতে রাখা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে যায়। তাতেই ঘরে রাখা গ্যাস সিলিন্ডারে আগুন লেগে যায়। কিন্তু অসুস্থ থাকায় ঘরে থেকে বের হতে পারেননি ওই বৃদ্ধ। 

প্রতিবেশীদের দাবি, তারা এসে দেখেন দাউদাউ করে ঘরে আগুন জ্বলছে। মাটির ঘর হলেও ছাউনি ছিল অ্যাসবেস্টরের। তাতে আগুন লেগে অগ্নিকাণ্ড বড়সড় আকার নেয়। দমকলকে খবর দেওয়া হলেও তারা যখন আসে তখন সবকিছু পুড়ে যায়।

গত বছর ৩১ জানুয়ারি কলকাতার ইকবালপুরে এক অগ্নিকাণ্ডের ঘটনায় আহত হন ৫ জন। এদিন সকাল থেকেই একবালপুর লেনের একটি আবাসনের একটি ঘরে গ্যাস লিক করছিল। সেজন্য এলপিজি গ্য়াস পরিষেবা প্রদানকারী একটি বেসরকারি সংস্থার মিস্ত্রিকে ডাকেন ঘরের বাসিন্দারা। জানা গিয়েছে, গ্যাস সারাইয়ের সময় যখন তিনি আগুন জ্বালানোর চেষ্টা করেন, তখনই হঠাৎ করে আগুন জ্বলে ওঠে। স্থানীয়দের দাবি, ঘরের মধ্য়ে থেকে বিকট শব্দ হয়। ওই সময় ঘরের মধ্যে ছিল মিস্ত্রি-সহ মোট ৬ জন। আহতদের চিকিৎসার জন্য সঙ্গে সঙ্গে স্থানীয় নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.