ED: কোটি কোটি টাকা তছরূপ! লক্ষ্মণের বাড়িতে ইডির হানা

ED: মঙ্গলবার রাতে পাঁশকুড়ার ৮ নম্বর ওয়ার্ডের বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় তদন্ত সংস্থার ৬ সদস্যের একটি টিম। সকাল থেকে রাত পর্যন্ত প্রায় বারো ঘণ্টা ঘরে চলে তল্লাশি ও জেরা।

Updated By: Sep 6, 2023, 11:00 AM IST
ED: কোটি কোটি টাকা তছরূপ! লক্ষ্মণের বাড়িতে ইডির হানা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাঁশকুড়ায় এবার ইডির হানা। কেন? এক পোস্ট মাস্টারের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ। ২০১৮ সালে পূর্ব মেদিনীপুরের রামচন্দ্রপুর পোস্ট অফিসের পোস্টমাস্টার ছিলেন পাঁশকুড়ার বাসিন্দা লক্ষ্মণ হেমব্রম। অভিযোগ, সেইসময় তিনি ৫ কোটি টাকা তছরূপ করেন। গতকাল পাঁশকুড়ার ৪ নম্বর ওয়ার্ডের লক্ষ্মণের বাড়িতে হানা দেয় ইডি। এনিয়ে চাঞ্চল্য ছড়াল এলাকায়।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারিকে থোড়াই কেয়ার, মধ্যরাতে কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্য নিয়োগ রাজ্যপালের

আর্থিক দুর্নীতির অভিযোগ ওঠার পরই রামচন্দ্রপুর পোস্ট অফিস থেকে লক্ষ্মণকে বদলি করা কোলাঘাটে। ইতিমধ্যে মামলা চলতে থাকে। এদিকে কোলাঘাট নতুন বাজার পোস্ট অফিস থেকে লক্ষ্মণকে সাসপেন্ড করা হয় ২০১৯ সালে। পরের বছর তাকে গ্রেফতার করে পুলিস। পরে তিনি জামিনে মুক্তি পান।

মঙ্গলবার রাতে পাঁশকুড়ার ৮ নম্বর ওয়ার্ডের বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় তদন্ত সংস্থার ৬ সদস্যের একটি টিম। সকাল থেকে রাত পর্যন্ত প্রায় বারো ঘণ্টা ঘরে চলে তল্লাশি ও জেরা।

উল্লেখ্য, জামিনে ছাড়া পেলেও ২০২২ সালে লক্ষ্মণকে তলব করে ইডি। কিন্তু কেন্দ্রীয় তদন্ত সংস্থায় হাজির হননি লক্ষ্মণ। তার পরেই এই হানা।

পাঁশকুড়া পুরসভায় জায়গা কিনে তিনতলা একটি বাড়ি করেছেন লক্ষ্মণ। একসময় পাঁশকুড়ার লস্করদিঘি থেকে এসে পাঁশকুড়ায় ওঠেন লক্ষ্মণ। ওই বিপুল টাকা কীভাবে এল তা নিয়েও ইডি প্রশ্ন করে বলে সূত্রের খবর। ইডির তরফে এনিয়ে কিছু বলা না হলেও জানা যাচ্ছে আগামী ৮ সেপ্টেম্বর লক্ষ্মণ হেমব্রমকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করেছে ইডি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.