রোজভ্যালির ৩টি সংস্থায় কোটি কোটি টাকা তছরুপ! নতুন মামলা দায়ের ইডির

রোজভ্যালি হোটেল, রোজভ্যালি এন্টারটেইনমেন্ট, রোজভ্যালি রিয়েল এস্টেট- এই তিনের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

Updated By: Aug 4, 2018, 02:23 PM IST
রোজভ্যালির ৩টি সংস্থায় কোটি কোটি টাকা তছরুপ! নতুন মামলা দায়ের ইডির

নিজস্ব প্রতিবেদন : রোজভ্যালি কাণ্ডে নতুন করে দায়ের হল আরও একটি মামলা। বিচার ভবনে সিবিআই ১ নম্বর কোর্টে এ মামলা দায়ের করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ইডি সূত্রে খবর, রোজভ্যালির মোট ৩টি সংস্থার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে। রোজভ্যালি হোটেল, রোজভ্যালি এন্টারটেইনমেন্ট, রোজভ্যালি রিয়েল এস্টেট- এই তিনের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। মোট ১৭ হাজার ৫২০ কোটি টাকা তছরুপ করা হয়েছে বলে অভিযোগ।

আরও পড়ুন, কসবার হোটেলে ঘাঁটি গেড়েই শহরজুড়ে এটিএম জালিয়াতির ব্লুপ্রিন্ট আঁকে হ্যাকাররা

তদন্তের স্বার্থে রোজভ্যালির এই তিন সংস্থার কর্তাকেই জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। যার জন্য এই তিন সংস্থার বেশ কয়েকজন কর্তাকে সমন পাঠাতে চায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই মর্মেই আদালতে আবেদন জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

লোকসভা ভোট যত এগিয়ে আসছে, ততই সারদা-নারদা ও রোজভ্যালি তদন্তের গতি বাড়িয়েছে সিবিআই ও ইডি। শুক্রবারই নারদ মামলায় হাইকোর্টে রিপোর্ট জমা দিয়েছে সিবিআই। আগামী ৩ মাসের মধ্যে তদন্ত প্রক্রিয়া শেষ হয়ে যাবে বলে আদালতকে জানিয়েছে সিবিআই। পাশাপাশি, রোজভ্যালি তদন্তেও ফের নতুন করে গতি আনল ইডি।

আরও পড়ুন, সন্তান চাইতেন না স্বামী! নারকেলডাঙায় গৃহবধূ খুনে চাঞ্চল্যকর তথ্য

১৯৯৭ সালে রাজ্যে ব্যবসা শুরু করে রোজভ্যালি। অভিযোগ, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ও রেজিস্ট্রার অফ কোম্পানির অনুমোদন ছাড়াই ১৫ বছরের বেশি সময় ধরে বাজার থেকে টাকা তুলেছে রোজভ্যালি। সেবির গাইডলাইন ভেঙে তোলা হয় টাকা। দক্ষিণ কলকাতা ও জেলায় প্রচুর সম্পত্তি রয়েছে রোজভ্যালির।