Chandranath Sinha: শিক্ষা নিয়োগ দুর্নীতি মামলা, মন্ত্রী চন্দ্রনাথ সিনহাকে নোটিস ইডির

ED summons: দীর্ঘদিন ধরেই গরুপাচার ও নিয়োগ দুর্নীতি মামলায় উঠে আসছিল রাজ্যের এই মন্ত্রীর নাম। ২ বার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে তলবও করে। গত সপ্তাহে তাঁর বাডিতে তল্লাশি চালায় ইডি। ৪১ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয় বলে দাবি তদন্তকারী সংস্থার। 

Updated By: Mar 26, 2024, 12:07 PM IST
Chandranath Sinha: শিক্ষা নিয়োগ দুর্নীতি মামলা, মন্ত্রী চন্দ্রনাথ সিনহাকে নোটিস ইডির
ফাইল ছবি

পিয়ালি মিত্র: শিক্ষা নিয়োগ দুর্নীতি মামলায় মন্ত্রী চন্দ্রনাথ সিনহাকে নোটিস ইডির। গত সপ্তাহে তাঁর বাডিতে তল্লাশি চালায় ইডি। ৪১ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয় বলে দাবি তদন্তকারী সংস্থার। পাশাপাশি বাজেয়াপ্ত করা হয় তাঁর মোবাইল। সেই মোবাইল থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য রাজ্যের মন্ত্রীকে কলকাতায় কেন্দ্রীয় সংস্থার সদর দফতরে তলব করা হল। সূত্রের খবর, চলতি সপ্তাহেই তলব করা হয়েছে চন্দ্রনাথকে। এক্ষেত্রে আগামী ২৭ তারিখ তাঁকে ডাকা হয়ে থাকতে পারে বলে সূত্র মারফৎ জানা যাচ্ছে।

আরও পড়ুন, Loksabha Election 2024: উত্তর কলকাতায় এবার সুদীপ বনাম তাপস! 'আমরা করণ-অর্জুন হয়ে জেতাব', বললেন সজল..

এখন লোকসভা নির্বাচন দুয়ারে। বীরভূমের সংগঠনের দায়িত্বে আছেন মন্ত্রী চন্দ্রনাথ। কুন্তল ঘোষের বাড়িতে তল্লাশির সময় একটা রেজিস্টার পাওয়া যায়। সেখানে ১০০ জন ক্যান্ডিডেটের একটি তালিকা পাওয়া যায়। যার সঙ্গে চন্দ্রনাথ সিনহার নামের যোগ পাওয়া যায় বলে ইডি সূত্রে খবর। ইডি সূত্রে আরও জানা গিয়েছে, কুন্তল এবং চন্দ্রনাথ সিনহার মাঝে একজন মিডিয়েটর বা মিডল ম্যান রয়েছেন। যাঁকে জিজ্ঞাসাবাদ করেও চন্দ্রনাথ সিনহার নাম উঠে আসে। 

গত শুক্রবার সকালে চন্দ্রনাথ সিনহার বোলপুরের নিচুপট্টির বাড়িতে হানা দেয় ইডি ৷ তখন মন্ত্রী বাড়িতে ছিলেন না। বাড়িতে ছিলেন তাঁর স্ত্রী, বোলপুর পুরসভার কাউন্সিলর কুন্তলা সিংহ ও দুই ছেলে শুভজিৎ ও সৌমজিৎ। তাঁদের জিজ্ঞাসাবাদ করতে শুরু করেন ইডি আধিকারিকরা। তখন মন্ত্রী ছিলেন মুরারইয়ের গ্রামের বাড়িতে। তারপই ফিরে আসেন তিনি। প্রায় ১৪ ঘণ্টা ধরে চলে তল্লাশি ৷ পরের ইডি সূত্রে দাবি করা হয়, চন্দ্রনাথ সিনহার বাড়ি থেকে নগদ ৪১ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে ৷ 

আরও পড়ুন, Kolkata Accident: উৎসবের শহরে মর্মান্তিক দুর্ঘটনা! মা ফ্লাইওভারে মৃত্য়ু বাইক আরোহীর....

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.