নদিয়ায় গেরুয়াশিবিরে জোর ধাক্কা, BJP ছেড়ে এবার তৃণমূলে মুকুল রায়ের নির্বাচনী এজেন্ট

ভোটের জেতার পর প্রথমবার কৃষ্ণনগর উত্তরে গেলেন  মুকুল।

Updated By: Jun 27, 2021, 07:36 PM IST
নদিয়ায় গেরুয়াশিবিরে জোর ধাক্কা,  BJP ছেড়ে এবার তৃণমূলে মুকুল রায়ের নির্বাচনী এজেন্ট

নিজস্ব প্রতিবেদন: জল্পনা ছিলই। ভোটে জেতার পর প্রথমবার নিজের বিধানসভা কেন্দ্রে পা রাখলেন বিধায়ক মুকুল রায়। এবং ভাঙন ধরালেন বিজেপিতে। কৃষ্ণনগর উত্তরে যিনি মুকুল রায়ের নির্বাচনী এজেন্ট ছিলেন, সেই অরূপ দাস এবার যোগ দিলেন তৃণমূলে। সঙ্গে আরও কয়েকজন। নদিয়ায় জোর ধাক্কা খেল গেরুয়াশিবির।

দীর্ঘ রাজনৈতিক কেরিয়ারে প্রথমবার একুশের নির্বাচনে বিধায়ক হয়েছেন মুকুল রায় (Mukul Roy)। কৃষ্ণনগর উত্তরে তাঁকে প্রার্থী করেছিল গেরুয়া শিবির (BJP)। ভোটে জেতার পর দলের সঙ্গে দূরত্ব বাড়ছিল তাঁর। গত ১১ জুন শিবির বদলে তৃণমূলে নাম লেখান। ইতিমধ্যেই তাঁর হাত ধরে দলবদল করেছেন আলিপুরদুয়ার জেলার বিজেপি সভাপতি (অধুনা প্রাক্তন)।  ঘরে ফেরা'র পর এদিন প্রথম কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রে যান মুকুল রায়। খবর ছিল, বিধায়কের হাত ধরে তৃণমূলে যোগ দিতে পারেন বিজেপির একাধিক স্থানীয় নেতা। সেই তালিকায় নাম ছিল মুকুলের নির্বাচনী এজেন্ট অরূপ দাসেরও। শেষপর্যন্ত হলও তাই।

আরও পড়ুন: বাংলা ভাগকে কেন্দ্র করে পারদ চড়ছে রাজ্যে, বিধায়কের বাড়ির সামনে বিক্ষোভ TMC-র

এদিকে বিধানসভা বিধানসভায় পিএসি-র সদস্য হিসেবে যখন মনোনয়ন পেশ করেন মুকুল, তখন আপত্তি তোলে বিজেপি। কিন্তু সেই আপত্তি অগ্রাহ্য করেই মনোনয়ন গ্রহণ করেন অধ্যক্ষ। শেষপর্যন্ত মুকুল রায়ই কি পিএসি-র চেয়ারম্যান হবেন? জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে। নবান্নে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তো বলেই দিয়েছেন, তিনি জানিয়েছেন,'মনোনয়ন যে কেউ জমা দিতে পারেন। যিনি জমা দিয়েছেন মুকুল রায় (Mukul Roy), তিনি তো বিজেপি পার্টির মেম্বার। অসুবিধার কী আছে? তাঁকে কালিম্পং থেকে বিনয় তামাংদের পার্টি সমর্থন দিয়েছে। আমরাও দেব।'