close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রাজ্যের ২ জেলার ওপর বিশেষ নজর নির্বাচন কমিশনের, ভিডিও-বৈঠকে সিদ্ধান্ত

শনিবারই রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে আসছেন উপমুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন।

Updated: Mar 15, 2019, 04:17 PM IST
রাজ্যের ২ জেলার ওপর বিশেষ নজর নির্বাচন কমিশনের, ভিডিও-বৈঠকে সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের দুই জেলার আইনশৃঙ্খলার দিকে বিশেষ নজর নির্বাচন কমিশনের। রাজ্যের সব থেকের এসপি, ডিএমদের সঙ্গে ভিডিও-বৈঠকের পর জানিয়ে দিলেন  মুখ্য নির্বাচনী আধিকারিক। 
সূত্রের খবর, উত্তর ২৪ পরগনা বিশেষ করে দমদম ও বারাকপুর এবং উত্তর দিনাজপুরের রায়গঞ্জ চোপড়ার আইনশৃঙ্খলা নিয়ে বিশেষ আলোচনা করতে চায় কমিশন। চোপড়ায় ছাত্র মৃত্যুর ঘটনার পর এবারের নির্বাচনে সেখানকার পরিস্থিতির ওপর বিশেষ নজর দিতে চাইছে কমিশন। 

নির্বাচনের আগে আইনশৃঙ্খলার পরিস্থিতি খতিয়ে দেখতে শনিবারই রাজ্যে আসছেন উপমুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সূত্রের খবর, উত্তর ২৪ পরগনা ও উত্তর দিনাজপুর জেলার উচ্চ পদস্থ আধিকারিকদের সঙ্গে আলাদাভাবে কথা বলতে পারেন তিনি। সেখানকার পরিস্থিতি আলাদাভাবে বিবেচনা করছে কমিশন।  ভোটের আগে কমিশনের কাছে জমা পড়া একাধিক অভিযোগের ভিত্তিতেই এই পদক্ষেপ।.

'স্পর্শকাতর বুথ' বিতর্কে কমিশনের রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য, চাপে বিরোধীরা
প্রসঙ্গত, শনিবার রাজ্যে এসে  জেলাশাসক ও পুলিস সুপারদের সঙ্গে যে বিষয়ে আলোচনা করতে পারেন উপ মুখ্য নির্বাচন কমিশনার...
রাজ্যে কোন কোন বুথ স্পর্শকাতর?
স্পর্শকাতর বুথগুলির ক্ষেত্রে কী কী সতর্কতা নেওয়া হয়েছে?
রাজ্যের কোন কোন জেলা সংবেদনশীল?
রাজ্য তার নিজস্ব বাহিনী কীভাবে ব্যবহার করবে? 
আইনশৃঙ্খলা ও বাহিনী সহ বিভিন্ন বিষয়ে আলোচনা
 উল্লেখ্য, পশ্চায়েত নির্বাচনে অশান্তির নজির তুলে বৃহস্পতিবারই নির্বাচন কমিশনের দ্বারস্থ হন বিজেপির কেন্দ্রীয় নেতা রবিশঙ্কর প্রসাদ, নির্মলা সীতারামন, জে পি নড্ডারা। তাঁদের দাবি,  পশ্চিমবঙ্গের সব ক’টি বুথই স্পর্শকাতর। এই যুক্তি দেখিয়ে লোকসভা নির্বাচনের সময়ে গোটা রাজ্যকে ‘অতি সংবেদনশীল’ ঘোষণা করার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানায় বিজেপি। একই দাবিতে রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ হন প্রদেশ কংগ্রেস নেতৃত্বও। এই অভিযোগের পরই উপ মুখ্য নির্বাচন কমিশনের রাজ্যে আসা বিশেষ তাত্পর্যপূর্ণ বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।