Garumara: রাত্রিবাস না করেও গরুমারায় হাতি সাফারির সুযোগ মিলবে এই প্রথম

আগামী ২৩ নভেম্বর থেকে হাতিসাফারি চালু হতে চলেছে গরুমারায়।

Updated By: Nov 22, 2021, 01:10 PM IST
Garumara: রাত্রিবাস না করেও গরুমারায় হাতি সাফারির সুযোগ মিলবে এই প্রথম

নিজস্ব প্রতিবেদন: এই প্রথম গরুমারা অরণ্যে সরাসরি হাতি সাফারির সুযোগ পাবেন পর্যটকেরা। এর আগে বনবাংলোয় রাত্রিযাপনের পরেই শুধুমাত্র হাতি সাফারির সুযোগ পাওয়া যেত। এতদিন সেখানে রামশাইয়ের কালীপুর ইকো ভিলেজ ও ধুপঝোরার গাছবাড়িতে এসে রাত্রিযাপনের পরে হাতিসাফারি করতে পারতেন।

গতবছর করোনার প্রভাবে লকডাউনের আগে থেকেই বন্ধ করে দেওয়া হয়েছিল জঙ্গলে পর্যটকদের প্রবেশ। বন্ধ হয়ে যায় হাতি সাফারিও। এর পরে অরণ্যের প্রবেশদ্বার খুলে গেলেও আর চালু হয়নি হাতি সাফারি। প্রায় দেড় বছর পরে এবার চালু হচ্ছে হাতি সাফারি। রামশাই ও ধুপঝোরায় দিনে দু'টি শিফটে চারজন করে হাতিসাফারির সুযোগ পাবেন। এর জন্য আগের দিন লাটাগুড়ি ইকো টুরিজম রেঞ্জের টিকিট কাউন্টার থেকে টিকিট কাটার সুযোগও পাবেন হাতি সাফারিতে ইচ্ছুক পর্যটকেরা। 

আগামী ২৩ নভেম্বর থেকে হাতি সাফারি চালু হতে চলেছে গরুমারায়। গরুমারা বন্যপ্রাণী বিভাগের তরফে এদিন এ সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করা হয়। ডুয়ার্সের এক টুর অপারেটর উজ্জ্বল শীল বলেন, এটা একটা বড় প্রাপ্তি। সরাসরি হাতি সাফারি চালু করার দাবি ছিল দীর্ঘদিনের। অবশেষে তা চালু হওয়ায় পর্যটন আগের ছন্দে ফিরবে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: kalimpong: চাঁদের আলোয় ধোওয়া রাতের অপরূপ পাহাড়ে ভিড় পর্যটকদের

.