তারকেশ্বর-ডিমাপুর কিসান স্পেশাল ট্রেন এবার প্রতি সপ্তাহেই

রাজ্যের চাষিদের আর্থিক উন্নতির লক্ষ্যে এই ট্রেন চলাচলের ব্যবস্থা।

Updated By: Jan 29, 2021, 01:34 PM IST
তারকেশ্বর-ডিমাপুর কিসান স্পেশাল ট্রেন এবার প্রতি সপ্তাহেই

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর উদ্যোগে রাজ্যের চাষিদের সুবিধার জন্য চালু হল কিসান স্পেশাল ট্রেন। কৃষকদের সুবিধার্থে এবার তারকেশ্বর থেকে অসমের ডিমাপুর পর্যন্ত চলবে এই 'কিসান স্পেশাল ট্রেন'। কুড়িবগির এই ট্রেন প্রতি শুক্রবার তারকেশ্বর স্টেশন থেকে সকাল দশটায় ছাড়বে।

শুক্রবার ২৯ জানুয়ারি সকালে তারকেশ্বর স্টেশন (Tarakeswar)থেকে আনুষ্ঠানিক উদ্বোধন হল এই 'কিসান স্পেশাল' ট্রেন (Tarakeswar-Dimapur Kisan Rail Special train) রুটের। উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন ইস্টার্ন রেলওয়ের (eastern railways)আধিকারিকরা। ট্রেনটি তারকেশ্বর থেকে সকাল ১০টায় যাত্রা শুরু করে শ্রীরামপুর ভায়া ব্যান্ডেল, আজিমগঞ্জ, মালদহ, নিউ জলপাইগুড়ি হয়ে ডিমাপুর পৌঁছবে একদিন পরে। ডিমাপুর থেকে ট্রেনটি রাত সাড়ে ন'টায় ছাড়বে। 

Also Read: ঝাড়গ্রামের সভায় কেন্দ্রের BJP সরকারকে আক্রমণ হেমন্ত সোরেনের

এই ট্রেনের মাধ্যমে আলু, পিয়াঁজ টমেটো-সহ বিভিন্ন কৃষিজ ফসল (vegetables and crops)সরাসরি ডিমাপুরে (dimapur) রপ্তানি করতে পারবেন কৃষকরা। ট্রেনের টিকিটমূল্যের ৬০ শতাংশ মকুব করা হয়েছে বলে জানান রেল আধিকারিকেরা। কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর উদ্য়োগে এ রাজ্যের চাষিদের আর্থিক উন্নতির লক্ষে এই ট্রেন চলাচলের ব্যবস্থা।

Also Read: বিধায়ক পদ থেকে ইস্তফা দিচ্ছেন রাজীব বন্দ্যোপাধ্যায়

.