একসঙ্গে আক্রান্ত ৪, কোচবিহারের মেখলিগঞ্জে করোনার প্রথম সংক্রমণ

প্রতি ওয়ার্ডেই একজন করে মহিলা ও একজন পুরুষ কোভিড পজিটিভ।

Updated By: Jul 10, 2020, 04:14 PM IST
একসঙ্গে আক্রান্ত ৪, কোচবিহারের মেখলিগঞ্জে করোনার প্রথম সংক্রমণ
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন :  কোচবিহারের মেখলিগঞ্জ মহকুমায় প্রথম করোনার থাবা। সঙ্গে সঙ্গেই তৈরি হল কন্টেইনমেন্ট জোন। আক্রান্তদের বাড়ির এলাকা স্যানিটাইজ করে গলি বাঁশ দিয়ে ঘিরে দিল প্রশাসন। 

কোচবিহার জেলার প্রতি মহকুমায় করোনা আক্রান্ত রোগী ধরা পড়লেও মেখলিগঞ্জ মহকুমায় এতদিন কোনও করোনা পজিটিভ ছিল না । এই প্রথম করোনা আক্রান্ত রোগীর সন্ধান মিলল এই মহকুমায়। মেখলিগঞ্জে একসঙ্গে ৪ জন করোনা আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। করোনা পজিটিভ রোগীর সন্ধান পাওয়ার কথা জানিয়েছেন কোচবিহার জেলাশাসক পবন কাদিয়ানও। স্বাভাবিকভাবেই এই খবরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। এই ৪ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে মেখলিগঞ্জ পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের ২ জন ও ১ নম্বর ওয়ার্ডের ২ জন করোনা পজিটিভ রয়েছে। প্রতি ওয়ার্ডেই একজন করে মহিলা ও একজন পুরুষ কোভিড পজিটিভ।

এখনও পর্যন্ত জানা গিয়েছে, আক্রান্ত ৪ জনের কেউ-ই পরিযায়ী শ্রমিক নয়। ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আক্রান্ত স্বামী-স্ত্রী দুজনের কোনও ট্রাভেল হিস্ট্ররিও নেই। স্বামী বাগডোগরা এলাকায় একটি চা বাগানের কাজে যুক্ত। ফলে কীভাবে তাঁরা করোনায় সংক্রামিত হলেন? সেই বিষয়ে বিশদে খোঁজ নিতে শুরু করেছে স্থানীয় প্রশাসন। অন্যদিকে করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসতেই অক্রান্তদের বাড়ির এলাকাগুলি স্যানিটাইজ করে প্রশাসন। আক্রান্তদের  বাড়ির গলি বাঁশ দিয়ে ঘিরে দেওয়া হয়। তাতে কন্টেইনমেন্ট জোন পোস্টার লাগানো হয়। 

জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, করোনা পজিটিভ হলেও ভয়ের কোনও কারণ নেই। অযথা আতঙ্ক নয়। সচেতন থাকতে হবে সবাইকে। বিধিনিষেধ মেনে চলতে হবে।

আরও পড়ুন, খুড়তুতো দেওরের সঙ্গে বৌদির পরকীয়া, ৪ মাসে আগে নিখোঁজ যুগলের খোঁজ মিলতেই হতভম্ব সবাই!

.