Purulia Cheetah: 'রাতে একলা বের হবেন না, জঙ্গলে ঘুরছে চিতাবাঘ', আতঙ্কে কাঁটা পুরুলিয়ার সিমনি

Purulia Cheetah: একাধিক বার চিতা ধরা পড়েছে ট্রাপ ক্যামেরায়। এবার রাতে গ্রামে হানা দিচ্ছে চিতাবাঘ

Updated By: Jan 31, 2024, 06:05 PM IST
Purulia Cheetah: 'রাতে একলা বের হবেন না, জঙ্গলে ঘুরছে চিতাবাঘ', আতঙ্কে কাঁটা পুরুলিয়ার সিমনি

মনোরঞ্জন মিশ্র: পুরুলিয়ার কোটশিলা থানার সিমনি গ্রামে চিতাবাঘের আতঙ্ক। গোয়ালঘর থেকে গবাদি পশুকে টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে চিতাবাঘ। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে। গ্রামের এক ব্যক্তির বাড়িতে গবাদি পশুর আওয়াজ শুনে বাড়ির মালিক এবং গ্রামবাসীরা চিৎকার করলে জঙ্গলে পালিয়ে যায় চিতাবাঘটি ।

আরও পড়ুন-নয়া সরকার গড়ে পূর্ণাঙ্গ বাজেট পেশের বার্তা, অধিবেশনে হাঙ্গামার জন্য বিরোধীদের নিশানা মোদীর

ওই ঘটনা চাউর হতেই নড়চড়ে বসে বন দফতর। গতকাল ঘটনাস্থলে এসে পৌঁছন বন দফতরের আধিকারিকরা। চিতাবাঘের পায়ের ছাপের নমুনা সংগ্রহ করেন। রাতের সময় একলা বাড়ির বাইরে না বেরোনোর জন্য এবং জঙ্গলে একলা না যাওয়ার জন্য গ্রামবাসীদের সতর্ক করা হয়।

জানা গিয়েছে, এর আগে একাধিকবার ঝাড়খণ্ড ঘেঁষা সিমনি জঙ্গলে গবাদি পশুর ছিন্নভিন্ন দেহ উদ্ধার হয়েছে । ঘটনায় আতঙ্ক দানা বেঁধেছে সিমনি জঙ্গল লাগোয়া গ্রামাঞ্চলগুলিতে । তবে ওই এলাকায় এখনও কোনো মানুষের উপর আক্রমণ চালায়নি চিতাবাঘ।

প্রথমে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে কোটশিলার সিমনি বিটের জঙ্গলে বন দফতরের পক্ষ থেকে লাগানো ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়ে একটি পুরুষ চিতাবাঘের ছবি । পরে ওই বছরই জুন মাসে ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়ে একটি মাদি চিতাবাঘের ছবি। এরপর ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে ওই একই জঙ্গলে ট্র্যপ ক্যামেরায় ধরা পড়ে এক চিতাশাবকের ছবি । বন দপ্তরের কাছে পরিষ্কার হয়ে যায় সিমনি জঙ্গলে রয়েছে পুরুষ-মাদি চিতাবাঘ এবং একটি চিতাশাবক। এপরই সিমনি জঙ্গল লাগোয়া গ্রামাঞ্চলে বন দপ্তরের পক্ষ থেকে সতর্ক করা হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের  AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.