Bangladeshi Arrested: 'দেশের অবস্থা খুবই খারাপ, কাজ নেই, খাবার নেই', রায়গঞ্জে পুলিসের কাছে কবুল ৪ বাংলাদেশির

Bangladeshi Arrested: রবিবার সকালে উত্তর দিনাজপুরের রায়গঞ্জের মোহিনীগঞ্জ এলাকা থেকে ওই ৪ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়। তাদের আশ্রয় দেওয়ার দায়ে মোহিনীগঞ্জের বাসিন্দা অচিন্ত্য বর্মন নামে এক ব্যক্তিকেও গ্রেফতার করেছে পুলিস  

Updated By: Sep 8, 2024, 08:49 PM IST
Bangladeshi Arrested: 'দেশের অবস্থা খুবই খারাপ, কাজ নেই, খাবার নেই', রায়গঞ্জে পুলিসের কাছে কবুল ৪ বাংলাদেশির

ভবানন্দ সিংহ: বাংলাদেশ থেকে অনুপ্রবেশ করে পুলিসের জালে ৪ বাংলাদেশি। তাদের আশ্রয়দাতাকেও গ্রেফতার করেছে রায়গঞ্জ থানার পুলিস। ভারতে চলে আসার কারণ হিসেবে তারা জানিয়েছে তাদের দেশের অবস্থা খুব খারাপ। রাত জেগে নিজেদের পাহারা দিতে হচ্ছে।

আরও পড়ুন-শিয়রে গভীর নিম্নচাপ, সোমবার থেকে বৃষ্টিতে ভাসবে দক্ষিণের এইসব জেলা

রবিবার সকালে উত্তর দিনাজপুরের রায়গঞ্জের মোহিনীগঞ্জ এলাকা থেকে ওই ৪ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়। তাদের আশ্রয় দেওয়ার দায়ে মোহিনীগঞ্জের বাসিন্দা অচিন্ত্য বর্মন নামে এক ব্যক্তিকেও গ্রেফতার করেছে পুলিস। ধৃত বাংলাদেশি নাগরিকদের নাম হৃদয় বর্মন (১৭), তুলা বর্মন (২০), অন্তর বর্মন (১৯) ও লিপু রায় (২৯)। ধৃতদের একজনের দাবি, দেশের অবস্থা খুবই খারাপ, কাজ নেই খাবার নেই। পরিবেশ এমনই যে রাত জেগে নিজেদের পাহারা দিতে হচ্ছে। কাজের জন্য এসেছিলাম। এখনও কাজ জোটাতে পারিনি। আমার সঙ্গে যারা এসেছে তারাও কাজের জন্যই এসেছে। আমাদের দেশে যে গোলমাল হয়েছিল তার পর থেকেই সমস্যা হচ্ছে। বাড়িতে মা-বাবা ভাই রয়েছে। তার পরেও বাড়ি ফিরতে চাই না। এদেশে আমাদের কেউ নেই। কাজ চাই।

পুলিস সূত্রে খবর, সপ্তাহ খানেক আগে বাংলাদেশের দিনাজপুর জেলার ওই ৪ বাসিন্দারা অবৈধভাবে ভারতে প্রবেশ করে সীমান্ত এলাকা মোহিনীগঞ্জ গ্রামে আশ্রয় নেয়। গোপন সুত্রে খবর পেয়ে রবিবার তাদের হাতেনাতে গ্রেফতার করে পুলিস। রবিবার দুপুরে তাদের রায়গঞ্জ জেলা আদালতে পেশ করা হয়। অভিযুক্তদের দাবি, বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে কাজের সমস্যা থাকায় এপার বাংলায় কাজের খোঁজে আসেন তারা। অন্যদিকে তাদের এপারে আসার অন্য কোনো কারন আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.