২৪ ঘণ্টা এক্সক্লুসিভ: হেমতাবাদে মুখ্যমন্ত্রীর সভাস্থলে কাজ করছিল না সিসিটিভি ক্যামেরা

নিজেদের দাবিদাওয়া জানাতে বৃহস্পতিবার উত্তর দিনাজপুরের হেমতাবাদে মুখ্যমন্ত্রীর সভামঞ্চে উঠে পড়েন করণদিঘির দুই বোন। কোনওক্রমে তাঁদের মঞ্চ থেকে নামান মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় থাকা আধিকারিকরা। জেড প্লাস শ্রেণির নিরাপত্তা বেষ্টনী ভেঙে কী করে দু‍'জন মুখ্যমন্ত্রীর সভামঞ্চে উঠে পড়়‌লেন তা নিয়ে শুরু হয় তোলপাড়। 

Updated By: Feb 24, 2018, 09:41 AM IST
২৪ ঘণ্টা এক্সক্লুসিভ: হেমতাবাদে মুখ্যমন্ত্রীর সভাস্থলে কাজ করছিল না সিসিটিভি ক্যামেরা

ভবানন্দ সিংহ

হেমতাবাদে মুখ্যমন্ত্রীর সভায় নিরাপত্তা ফাঁকের তদন্তে নেমে প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য। তদন্তকারীদের সূত্রে খবর, বৃহস্পতিবার ওই ঘটনার সময় সভাপ্রাঙ্গনে লাগানো সিসিটিভি ক্যামেরাগুলি কাজই করছিল না। ইতিমধ্যে ঘটনার উচ্চ প‌র্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। 

আরও পড়ুন - দশমের ‌যোগ্যতা থাকলেই বসা ‌যাবে রেলের পরীক্ষায়

নিজেদের দাবিদাওয়া জানাতে বৃহস্পতিবার উত্তর দিনাজপুরের হেমতাবাদে মুখ্যমন্ত্রীর সভামঞ্চে উঠে পড়েন করণদিঘির দুই বোন। কোনওক্রমে তাঁদের মঞ্চ থেকে নামান মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় থাকা আধিকারিকরা। জেড প্লাস শ্রেণির নিরাপত্তা বেষ্টনী ভেঙে কী করে দু‍'জন মুখ্যমন্ত্রীর সভামঞ্চে উঠে পড়়‌লেন তা নিয়ে শুরু হয় তোলপাড়। এর পরই ডিজি প‌র্যায়ের তদন্তের নির্দেশ দেয় রাজ্য সরকার। জানানো হয়, তদন্তের পর কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে দোষী আধিকারিকদের বিরুদ্ধে।

আরও পড়ুন - সুপারনোভা বিস্ফোরণের বিরল ছবি তুলে তাক লাগিয়ে দিলেন সখের জ্যোতির্বিজ্ঞানী

শনিবার ঘটনার তদন্তে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী সভাস্থলে ‌যান রাজ্যপুলিসের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল সঞ্জয় চন্দ্র। ঘটনার সময় সভাস্থলের সিসিটিভি ফুটেজ দেখতে চাইতেই প্রকাশ্যে আসে চাঞ্চল্যকর তথ্য। জানা ‌যায়, ‌ঘটনার দিন বেলা ১২টার পর থেকে বিকল ছিল সভাস্থলের সিসিটিভি ক্যামেরাগুলি। ফলে ঘটনার সময়ের কোনও ছবি রেকর্ডই হয়নি। মুখ্যমন্ত্রীর সভাস্থলে সিসিটিভি বসানোর দায়িত্ব দেওয়া হয়েছিল একটি বেসরকারি সংস্থাকে। তলব করা হয় তার মালিককে। তাঁকে দীর্ঘ জেরা করেন পুলিস আধিকারিকরা।

ওদিকে ঘটনার পর থেকেই রায়গঞ্জ সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি কেলেঙ্কারির কেন্দ্রে থাকা দুই বোন। শুক্রবার তাঁদেরও জেরা করেন এডিজি সঞ্জয় চন্দ্র। তবে এব্যাপারে সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেননি তিনি। 

.