দুয়ারে সরকার : গ্রামবাসীদের সুবিধার্থে তৃণমূলের পার্টি অফিস তুলে দিয়ে সেখানে হল উপ-স্বাস্থ্যকেন্দ্র!

 এই উপ-স্বাস্থ্যকেন্দ্র থেকেই বিনা পয়সায় চিকিৎসা পরিষেবা, ওষুধ ও অ্যাম্বুলেন্সের সুবিধা পাবেন গ্রামের মানুষ। 

Updated By: Dec 14, 2020, 03:58 PM IST
দুয়ারে সরকার : গ্রামবাসীদের সুবিধার্থে তৃণমূলের পার্টি অফিস তুলে দিয়ে সেখানে হল উপ-স্বাস্থ্যকেন্দ্র!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : সাধারণ মানুষের সুবিধার্থে দলীয় কার্যালয় তুলে দিয়ে সেই জায়গাকে উপ-স্বাস্থ্যকেন্দ্রে রূপান্তরিত করে দিলেন উলুবেড়িয়া পুরসভার বিদায়ী ভাইস চেয়ারম্যান আব্বাস উদ্দিন খান। তাঁর এই উদ্যোগে যারপরনাই খুশি সাধারণ মানুষ। 

উলুবেড়িয়া পুরসভার ২৪ নম্বর ওয়ার্ড জগদীশপুর সামন্তপাড়া গ্রাম । তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর আব্বাস উদ্দিন খান এই ওয়ার্ডের কাউন্সিলর হন। ধীরে ধীরে নিজের ওয়ার্ডের এলাকাকে সাজিয়ে তোলেন তিনি। বদলাতে শুরু করে গ্রামের ছবিটা। গ্রামে রাস্তা, পানীয় জল, বিদ্যুৎ সবই হয়েছে। এখন গ্রামেরই দুই বাসিন্দা মৃত্যুঞ্জয় সামন্ত ও সুজয় সামন্ত তাঁদের জমি থেকে দেড় কাটা জমি তৃণমূলের দলীয় কার্যালয় করার জন্য দিয়েছিলেন। সেই জমির উপরই তৈরি হয়েছিল তৃণমূলের দলীয় কার্যালয়।

এদিকে, ওয়ার্ড কাউন্সিলর তথা বিদায়ী ভাইস চেয়ারম্যান আব্বাস উদ্দিন খানের কাছে গ্রামে একটি উপস্বাস্থ্যকেন্দ্রের জন্য দীর্ঘদিনের আবেদন ছিল গ্রামবাসীদের। উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল গ্রাম থেকে বেশ কয়েক কিলোমিটার দূরে। যে কোনও দরকারে গ্রামের মানুষকে সেখানেই ছুটতে হত। ফলে রাতে কিংবা দিনে, অসুবিধায় পড়তে হত তাঁদের। 

এই পরিস্থিতিতে গ্রামবাসীদের আবেদনকে গুরুত্ব দিয়ে দলীয় কার্যালয়কেই ঝাঁ-চকচকে উপ-স্বাস্থ্যকেন্দ্রে বদলে দিলেন আব্বাস উদ্দিন খান। 'দুয়ারে সরকার' কর্মসূচির মাঝেই দলীয় কার্যালয়কে তুলে দিয়ে সেখানে উপ-স্বাস্থ্যকেন্দ্র গড়ে তুলে এলাকার মানুষের মুখে হাসি ফোটালেন উলুবেড়িয়া পুরসভার বিদায়ী ভাইস চেয়ারম্যান। এখন থেকে এই উপ-স্বাস্থ্যকেন্দ্র থেকেই বিনা পয়সায় চিকিৎসা পরিষেবা, ওষুধ ও অ্যাম্বুলেন্সের সুবিধা পাবেন গ্রামের মানুষ। সোমবার থেকেই চালু হচ্ছে এই পরিষেবা।

আরও পড়ুন, সৈকতের খুনিদের শাস্তির দাবিতে অরন্ধন পড়শিদের, বিজেপির তরফে ৫ লাখ সাহায্য পরিবারকে

২ দিনের কলকাতা সফর, সরোদশিল্পী তেজেন্দ্রনারায়ণের বাড়িতে RSS প্রধান মোহন ভাগবত