Burdwan Medical Fire: কীভাবে আগুন লাগল? তদন্তের নির্দেশ স্বাস্থ্য দফতরের, স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি BJP-র

'হাসপাতালগুলি রোগীর জন্য মৃত্যুফাঁদ হয়ে গিয়েছে', টুইট শুভেন্দুর।

Updated By: Jan 29, 2022, 06:43 PM IST
Burdwan Medical Fire: কীভাবে আগুন লাগল? তদন্তের নির্দেশ স্বাস্থ্য দফতরের, স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি BJP-র

নিজস্ব প্রতিবেদন: কীভাবে আগুন লাগল বর্ধমান মেডিক্যালে (Burdwan Medical Fire)? তদন্তের নির্দেশ দিল স্বাস্থ্য দফতর। ফরেন্সিক মেডিসিন-সহ একাধিক বিশেষজ্ঞ দিয়ে তৈরি করা হল কমিটি। 'হাসপাতালগুলি রোগীর জন্য মৃত্যুফাঁদ হয়ে গিয়েছে', টুইট শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ (Resignation of Health Minister) দাবি করল বিজেপি (BJP)। 

ঘড়িতে তখন প্রায় সাড়ে ৪ টে। এদিন ভোরে আগুন লেগে যায় বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের রাধারাণী ওয়ার্ডে। ওই ওয়ার্ডে এখন শুধুমাত্র কোভিড রোগীদের চিকিৎসা চলছে। ৬ নম্বর ব্লকে ভর্তি ছিলেন পূর্ব বর্ধমানের গলসির বড়মুড়িয়া গ্রামের বাসিন্দা সন্ধ্যা মণ্ডল। হাসপাতালের বেডেই অগ্নিদগ্ধ হয়ে মারা গিয়েছেন তিনি। অন্য রোগীর আত্মীয়দের দাবি, কোভিড ওয়ার্ডে আগুন লাগার সময়ে হাসপাতালের নিরাপত্তারক্ষী ও কর্মীরা ঘুমিয়েছিলেন। এমনকী, কোভিড রোগীর এক আত্মীয়ই নাকি প্রথম আগুন দেখতে পান এবং অন্যদের ঘুম থেকে তোলেন!  

আরও পড়ুন: Kalna Wife Assault Case: পরপর কন্যা সন্তানের জন্ম! গৃহবধূর যৌনাঙ্গে রড ঢুকিয়ে 'নির্যাতন' স্বামীর

তাহলে কি গাফিলতি কারণেই অগ্নিকাণ্ড বর্ধমান মেডিক্যালে? একজন কোভিড রোগী মৃত্যুইবা হল কী করে? কলকাতা থেকে ইতিমধ্যেই বর্ধমান রওনা হয়ে গিয়েছে স্বাস্থ্য দফতরের বিশেষ কমিটি। এই কমিটির নেতৃত্বে রয়েছে বিশেষ সচিব (স্বাস্থ্য শিক্ষা) পদমর্যাদার এক আধিকারিক। গোটা বিষয়টি খতিয়ে দেখে স্বাস্থ্য সচিবকে রিপোর্ট দেবেন কমিটির সদস্যরা। 

আরও পড়ুন: Leopard In Cooch Behar: বড় বড় পায়ের ছাপ! ফের চিতাবাঘের আতঙ্ক কোচবিহারে

এদিকে বর্ধমান মেডিক্য়ালে অগ্নিকাণ্ডে আসরে নামল বিজেপিও। এদিন সকালে হাসপাতালে যান বেশ কয়েকজন বিধায়ক-সহ গেরুয়াশিবিরের প্রতিনিধিরা। ভিতরে ঢোকার চেষ্টা করলে, নিরাপত্তারক্ষীদের সঙ্গে বচসা হয় তাঁদের। টুইট করে রাজ্য সরকারকে নিশানা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

 

 

স্রেফ স্বাস্থ্য দফতরই নয়, কোভিড ওয়ার্ডে অগ্নিকাণ্ডের তদন্তে ৫ সদস্যের কমিটি গড়েছে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষও। জি ২৪ ঘণ্টাকে সুপার জানিয়েছে, গাফিলতি প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.