West Bengal Summer Vacation 2023: প্রবল দাবদাহে রাজ্যে বন্ধ হল স্কুল, ছুটি শেষে অতিরিক্ত ক্লাস

২ মে থেকে শিক্ষক ও অশিক্ষক কর্মচারীরাও বিশেষ ক্ষেত্রে ছুটিতে থাকবেন। অত্যাধিক গরমের জন্য ছুটি এগিয়ে আনা হলেও অতিরিক্ত ক্লাস করাতে হবে শিক্ষক শিক্ষিকাদের স্কুল খুললেই। এদিন নির্দেশিকা জারি করল শিক্ষা দফতর।

Updated By: Apr 13, 2023, 04:02 PM IST
West Bengal Summer Vacation 2023: প্রবল দাবদাহে রাজ্যে বন্ধ হল স্কুল, ছুটি শেষে অতিরিক্ত ক্লাস
প্রতীকী ছবি

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: গ্রীষ্মের প্রখর দাবদাহে রীতিমতো হাঁসফাঁস অবস্থা বাংলার। তাপমাত্রা ৪০ ডিগ্রি পেরিয়ে যাচ্ছে। এই অবস্থায় রাজ্যের সরাকরি স্কুলগুলিতে ২ মে থেকে পড়ছে গরমের ছুটি। এদিন নির্দেশিকা জারি করল শিক্ষা দফতর। সেখানে জানানে হয়েছে, 'তাপপ্রবাহ ও বিরাজমান পরিস্থিতির কারণে রাজ্যের সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি ঘোষণা করা হচ্ছে ২ মে থেকে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ছুটি বজায় থাকবে।' 

আরও পড়ুন, Birbhum: 'আমার ওসি খুব ভালো! আমাদের নেতৃত্বের সাথে লিয়াজো রেখে চলবেন,' তৃণমূল নেতার মন্তব্যে বিতর্ক

২ মে থেকে শিক্ষক ও অশিক্ষক কর্মচারীরাও বিশেষ ক্ষেত্রে ছুটিতে থাকবেন। অত্যাধিক গরমের জন্য ছুটি এগিয়ে আনা হলেও অতিরিক্ত ক্লাস করাতে হবে শিক্ষক শিক্ষিকাদের স্কুল খুললেই। গরমের ছুটি নিয়ে নির্দেশিকা জারি করল রাজ্য স্কুল শিক্ষা দফতর। প্রাথমিক ভাবে ২৪ মে থেকে গরমের ছুটি পড়ার কথা ছিল। তবে, রাজ্যজুড়ে তাপপ্রবাহের কারণেই ছুটি এগিয়ে নিয়ে আসা হয়েছে। নবান্ন সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর নির্দেশেই গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা দফতর। 

প্রসঙ্গত, বঙ্গে বৈশাখ আসেনি এখনও। কিন্তু আবহাওয়ার গতিপ্রকৃতি দেখে তা বোঝার উপায় নেই! সূর্যের প্রবল তাপে পুড়ছে গোটা রাজ্য। উত্তর থেকে দক্ষিণ হাঁসফাঁস দশা সর্বত্রই। সঙ্গে অস্বস্তিকর আদ্রর্তা!  চৈত্রের মাঝামাঝি শেষ বৃষ্টি হয়েছে। তারপর থেকে বৃষ্টির আর কোনও নামগন্ধ নেই। ফলে তাপমাত্রা এখন ঊর্ধ্বমুখী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই রাস্তাঘাট কার্যত সুনসান হয়ে যাচ্ছে। দুপুরে লু বইছে। 

আরও পড়ুন, Raju Jha Murder Case: রাজু খুনে পুলিসকে ধোঁকা! খুনিদের নিখুঁত পরিকল্পনার কাছে দিশেহারা প্রশাসন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.