পিছিয়ে গেল কাকদ্বীপে Rath Yatra-র কর্মসূচি, বৃহস্পতিবার ঠাকুনগরের মতুয়া সমাবেশে Amit Shah

আগামী ১১ ফেব্রুয়ারি ঠাকুরনগরে সভার পাশাপাশি উত্তরবঙ্গের কোচবিহার থেকে রথযাত্রার সূচনা করবেন অমিত শাহ।

Updated By: Feb 7, 2021, 08:08 PM IST
পিছিয়ে গেল কাকদ্বীপে Rath Yatra-র কর্মসূচি, বৃহস্পতিবার ঠাকুনগরের মতুয়া সমাবেশে Amit Shah

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে আসছেন কেন্দ্রীয় অমিত শাহ। আগামী ১১ ফেব্রুয়রি বৃহস্পতিবার ঠাকুরনগরে সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। শনিবার দিল্লি থেকে বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরও এমনটাই জানিয়েছেন। ওই দিনই বাংলায় জোড়া কর্মসূচি রয়েছে তাঁর।

গত ৬ ফেব্রুয়ারি নবদ্বীপ থেকে রাজ্যে রথযাত্রার সূচনা করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। এরপর অমিত শাহর উত্তরবঙ্গ থেকে অন্য একটি রথযাত্রার সূচনা করার কথা অমিত শাহর। প্রসঙ্গত, রাজ্যে মোট ৫টি রথযাত্রা করবে বিজেপি। ২০-৩০ দিন রাজ্যের সব বিধানসভা কেন্দ্রকে ছোঁয়ার চেষ্টা করবে ওই রথ।

আরও পড়ুন-Joshimath: টানেলে নৌসেনা নামিয়ে চলছে খোঁজ, উদ্ধার ১০ মৃতদেহ

আগামী ১১ ফেব্রুয়ারি ঠাকুরনগরে সভার পাশাপাশি উত্তরবঙ্গের কোচবিহার থেকে রথযাত্রার সূচনা করবেন অমিত শাহ। সেখান থেকে আসবেন ঠাকুরনগরের জনসভায়। রাজ্যের ৫টি রথের মধ্যে কাকদ্বীপ থেকে একটি রথযাত্রার সূচনা হওয়ার কথা। অমিত শাহ-র হাত ধরেই ওই রথযাত্রার সূচনার দিনক্ষণ ঠিক ছিল। কিন্তু ঠাকুরনগরের সভাকেই বেশি গুরুত্ব দিচ্ছে রাজ্য BJP। ফলে বৃহস্পতিবার Thakur Nagar মতুয়া সমাবেশেই যোগ দিতে চান অমিত শাহ। এমনটাই খবর রাজ্য বিজেপি সূত্রে। ফলে আপাতত পিছিয়ে দেওয়া হল কাকদ্বীপ থেকে রথযাত্রার কর্মসূচি।

আরও পড়ুন-'ডোমজুড়ে প্রার্থী হও, পালিয়ে যেও না', ডুমুরজলায় সভায় Rajib-কে চ্যালেঞ্জ Kalyan-র

কেন  ঠাকুনগরের সভাকে গুরুত্ব? নাগরিকত্ব সংশোধনী আইন(CAA) নিয়ে দলের সঙ্গে একটা সমস্যা তৈরি হয়েছিল বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরের(Shantanu Thakur)। এমনকি দলের বিরুদ্ধে ক্ষোভও প্রকাশ করেছিলেন শান্তনু। তাঁর বক্তব্য ছিল, মতুয়াদের নাগরিকত্ব দেওয়া ও সিএএ নিয়ে কেন কোনও স্পষ্ট ঘোষণা করছে না দল। মতুয়ারা চান, অমিত শাহ এসে এনিয়ে একটা স্পষ্ট বার্তা দিন। গত ৩০ জানুয়ারি ঠাকুরনগরে অমিত শাহর(Amit shah) সভা হওয়ার কথা ছিল। সেই সভা বাতিল হয়। এরপরই বিরোধীরা সুর চড়ায় CAA নিয়ে অমিত শাহ কিছু বলতে চাইছেনা না। তাই সভা বাতিল করেছেন তিনি। শেষপর্যন্ত শনিবার সেই জল্পনায় জল ঢেলে দিলেন শান্তনু ঠাকুর। জানিয়ে দেন ১১ ফেব্রুয়ারি রাজ্যে আসছেন অমিত শাহ। সভা করবেন বিকেল সাড়ে তিনটে নাগাদ। সিএএ নিয়ে এদিন কোনও সদার্থক বার্তা দিতে পারেন তিনি।  
 

.