চিকেন পক্স আক্রান্ত রোগীর বাড়িতে অ্যাম্বুলেন্স পাঠিয়ে রোগীকে ভর্তি নিল হাসপাতাল

চব্বিশ ঘণ্টার খবরের জের। চিকেন পক্স আক্রান্ত রোগীর বাড়িতে অ্যাম্বুলেন্স পাঠিয়ে রোগীকে ভর্তি নিল হাসপাতাল। গতকাল রাতেই বালুরঘাট জেলা হাসপাতালের ঘটনা। অমানবিক ঘটনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

Updated By: May 1, 2017, 08:41 PM IST
চিকেন পক্স আক্রান্ত রোগীর বাড়িতে অ্যাম্বুলেন্স পাঠিয়ে রোগীকে ভর্তি নিল হাসপাতাল

ওয়েব ডেস্ক: চব্বিশ ঘণ্টার খবরের জের। চিকেন পক্স আক্রান্ত রোগীর বাড়িতে অ্যাম্বুলেন্স পাঠিয়ে রোগীকে ভর্তি নিল হাসপাতাল। গতকাল রাতেই বালুরঘাট জেলা হাসপাতালের ঘটনা। অমানবিক ঘটনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

চিকেন পক্স। সারা শরীরে অসহ্য যন্ত্রণা। পেটে ব্যথা। বছর পঁয়ষট্টির কবিতা সরকারকে নিয়ে হাসপাতালে ছুটেছিলেন তাঁর পরিবার। বালুরঘাট জেলা হাসপাতালে পৌছনোর পর, হাসপাতালের কর্তব্যরত চিকিত্‍সক রোগীকে আইসোলেশন ওয়ার্ডে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। আইলোশন ওয়ার্ডে গিয়ে বিচিত্র অভিজ্ঞতা রোগীর পরিবারের। ভেতর থেকে দরজায় তালা দেওয়া। রাত তখন প্রায় বারোটা। হাজার ডাকাডাকি করেও সাড়া মেলেনি কারোরই।

অসুস্থ রোগীকে নিয়েই চলে হাঁকডাক। বহুবার ডেকেও সাড়া মেলেনি কারোরই। এদিকে রোগীর মাথা ও পেটের  ব্যথা বাড়ছে। অসহ্য যন্ত্রণায় নিস্তেজ হয়ে পড়েছেন বৃদ্ধা। উপায় না পেয়ে অগত্যা হাসপাতালের সামনে ওষুধে দোকান কর্মীর শরাণাপন্ন হয় রোগীর আত্মীয়রা। ওষুধ দোকান থেকেই রোগীকে দেওয়া হয় ইঞ্জেকশন। তারপর বাড়ি ফিরে আসে।

২৪ ঘণ্টায় খবর সম্প্রচারের পরেই টনক নড়েছে হাসপাতাল কর্তৃপক্ষের। সোমবার সন্ধেতেই রোগীর বাড়িতে পাঠানো হয় অ্যাম্বুল্যান্স। তড়িঘড়ি ভর্তি নেওয়া হয় হাসপাতালে।