Barrackpore: ব্যারাকপুরে বিস্ফোরণে উড়ে গেল বাড়ির ছাদ; চুরমার দরজা-জানালা, আটক ৩

ব্যারাকপুর ২ নম্বর ওয়ার্ডের যে বাড়িটিতে বিস্ফোরণ হয়েছে সেই বাড়িটির মালিক বাড়িটিতে থাকেন না। বাড়িটিতে ভাড়ায় ছিল বেশ কয়েকটি পরিবার

Updated By: Oct 20, 2021, 03:19 PM IST
Barrackpore: ব্যারাকপুরে বিস্ফোরণে উড়ে গেল বাড়ির ছাদ; চুরমার দরজা-জানালা, আটক ৩

নিজস্ব প্রতিবেদন: বুধবার সকাল সাড়ে দশটা থেকে এগারোটার মধ্যে প্রবল বিস্ফোরণে কেঁপে ওঠে ব্যারাকপুরে কালিয়া নিবাস। বিস্ফোরণের দাপটে বাড়ির জানালা দরজা ভেঙে গিয়েছে। আহত হয়েছেন ৩ জন। এদের মধ্যে ২ জনকে হাসপতালে ভর্তি করা হয়েছে। ওই ঘটনায় আটক করা হয়েছে ৩ জনকে।

আরও পড়ুন-North Bengal: বিরামহীন বৃষ্টি-ধসে বিপর্যস্ত উত্তরবঙ্গ, বিচ্ছিন্ন সিকিম-কালিম্পং 

ব্যারাকপুর ২ নম্বর ওয়ার্ডের যে বাড়িটিতে বিস্ফোরণ হয়েছে সেই বাড়িটির মালিক বাড়িটিতে থাকেন না। বাড়িটিতে ভাড়ায় ছিল বেশ কয়েকটি পরিবার। আজ সকালে বিকট শব্দে বিষ্ফোরণের পর এলাকায় বিদ্যুত্ চলে যায়। চমকে ওঠেন এলাকার মানুষজন। শব্দ শুনে পাড়ার লোকজন ছুটে আসেন। বাড়ির লোকজন তাদের বলেন, কোনও সিলিন্ডার ফেটেই বিস্ফোরণ ঘটেছে। 

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিস। তাদের তদন্তেই উঠে আসে বাড়িটির নীচের তলায় যে কটি পরিবার ভাড়া রয়েছে তাদের গ্যাস সিলিন্ডার ঠিকঠাক রয়েছে। অর্থাত্ গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণ হয়নি। তাহলে কী থেকে বিস্ফোরণ তা তদন্ত করে দেখছে টিটাগড় থানার পুলিস। প্রতিবেশীদের দাবি, বিস্ফোরণের চোটে বাড়িটিতে আগুন ধরে যায়। 

আরও পড়ুন-CVC-CBI Joint Meet: দুর্নীতিবাজ যতই ক্ষমতাশালী হোক, শাস্তি হবেই: Narendra Modi 

ওই বিস্ফোরণের ঘটনায় এখনও পর্যন্ত রাজ মল্লিক, বাবুল মল্লিক ও ডেভিড গিলা নামে তিন জনকে আটক করেছে পুলিস। এদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস।ঘন বসতিপূর্ণ এলাকায় কীভাবে এমন বিস্ফোরণ হল তা বুঝতেই পারেছেন না এলাকার মানুষজন।

কেন ওই বিস্ফোরণ তা নিয়ে পুলিস কিছু বলতে চায়নি। তবে গ্যাস সিলিন্ডার যে বিস্ফোরণ হয়নি তা স্পষ্ট। এক্ষেত্রে কারও ঘরে কোনও বিস্ফোরক মজুত ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।