করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা, সপ্তাহে একদিন বাজার বন্ধের সিদ্ধান্ত হাওড়া জেলা প্রশাসনের

পুরসভা সূত্রে বলা হয়েছে ট্রেড লাইসেন্স করানোর সময় সপ্তাহে একদিন দোকান পাট বন্ধ রাখা বাধ্যতামূলক তা জানিয়ে দেওয়া হয়

Updated By: Jun 30, 2021, 06:43 PM IST
করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা, সপ্তাহে একদিন বাজার বন্ধের সিদ্ধান্ত হাওড়া জেলা প্রশাসনের

নিজস্ব প্রতিবেদন: করোনার তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে সপ্তাহে একদিন বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিল হাওড়া জেলা প্রশাসন। হাওড়া পুরসভা, পুলিস ও জেলা প্রশাসন মিলে ওই সিদ্ধান্ত হয়েছে। বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য এই নির্দেশ কার্যকর করা হবে।

রাজ্যের মন্ত্রী এবং হাওড়া পুরসভা প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান অরূপ রায় জানিয়েছেন, প্রত্যেক থানাকে এ ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন-VVIP-দের জন্য বিমান ভাড়া করছে রাজ্য; ভোটের প্রচারই আসল উদ্দেশ্য, মমতাকে নিশানা শুভেন্দুর

রবিবার চ্যাটার্জি হাট থানা ও বেলুড় থানা এলাকা, সোমবার নিশ্চিন্দা থানা, শিবপুর(Sibpur) থানা এবং সাঁকরাইল থানা এলাকা, মঙ্গলবার হাওড়া থানা ও সাঁতরাগাছি থানা, বুধবার গোলাবাড়ি থানা ও জগাছা থানা, বৃহস্পতিবার বালি থানা, দাশনগর থানা এবং ডোমজুড়(Domjur) থানা, শুক্রবার মালিপাচঘড়া থানা এ জে সি বোস রোড বি গার্ডেন থানা এবং শনিবার ব্যাঁটরা থানা ও লিলুয়া থানা এলাকার সমস্ত বাজার দোকান বন্ধ রাখা হবে। ব্যবসায়ীরা এই নির্দেশ অমান্য করলে পুলিসকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন-'আগে কোভ্যাক্সিন কেলেঙ্কারির নিষ্পত্তি করুন', কেন্দ্রের চিঠিতে পাল্টা Kunal  

এদিকে বেশ কয়েকটি এলাকায় কোভিড সংক্রমণ সেভাবে না কমায় জেলা প্রশাসনের পক্ষ থেকে আগেই সালকিয়া, লিলুয়া, ঘুসুড়ি, বেলুড় এবং সাঁকরাইল এলাকায় ৩ দিন বাজার বন্ধের নির্দেশ দেওয়া হয়। জেলা প্রশাসন জানিয়েছে সংক্রমণ যাতে বেশি ছড়িয়ে না পড়ে সেই কারণেই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পুরসভা সূত্রে বলা হয়েছে ট্রেড লাইসেন্স করানোর সময় সপ্তাহে একদিন দোকান পাট বন্ধ রাখা বাধ্যতামূলক তা জানিয়ে দেওয়া হয়। কিন্তু অনেকেই তা মানে না। এবার থেকে এব্যাপারে কড়া পদক্ষেপ নেবে পুরসভা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.