Howrah Road Cleaning Drive: মমতার এক ধমকেই চাঙ্গা, রাস্তা ধুতে নেমে পড়ল হাওড়া পুরসভা

নবান্নে এদিন মমতা বলেন, হাওড়ার দিক থেকে নবান্নের দিকে এসো। দেখো রাস্তার কী খারাপ অবস্থা। একটা দিন জল দিয়ে ধোয়া হয় না! কেন আমাকে চোখ দিয়ে দেখতে হবে? ওখান দিয়ে যারা রোজ যায় তারা কেন দেখতে পায় না?

Updated By: Nov 22, 2022, 06:20 PM IST
Howrah Road Cleaning Drive: মমতার এক ধমকেই চাঙ্গা, রাস্তা ধুতে নেমে পড়ল হাওড়া পুরসভা

দেবব্রত ঘোষ: হাওড়ার বেহাল রাস্তা নিয়ে ক্ষোভ প্রকাশেই কাজ হল। মঙ্গলবার হাওড়ার বিভিন্ন রাস্তায় দেখা মিলল পুরসভার জলের ট্যাঙ্কারের। এমনটি রাস্তা ধোয়া ও গাছে জল দেওয়ার কাছে নেমে পড়তে দেখা গেল দমকলকেও। কেন এমন তত্পরতা? সোমবার নবান্নে এক বৈঠকের পর গঙ্গার বিভিন্ন ঘাট, পার্ক, হাওড়ায় বহু রাস্তার ভাঙাচোরা রাস্তা, আলোর ব্যবস্থা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এদিন মমতা বলেন, আগে দেখতাম রাস্তা ধোয়া হতো। এখন সেসব উঠে গিয়েছে। এসব কেন আমাকে বলতে হবে?

আরও পড়ুন-নেপিয়ারে বৃষ্টি এল ঝেঁপে, ম্যাচ হয়ে গেল টাই! সিরিজ জিতল হার্দিকের টিম ইন্ডিয়া 

মুখ্যমন্ত্রীর ওইসব মন্তব্যের পরই নড়েচড়ে বসে হাওড়া প্রশাসন। রাতারাতি রাস্তায় নেমে সমস্যা খতিয়ে দেখেন পুলিস প্রশাসন ও পুর আধিকারিকরা। আজ রাস্তা ধোয়ার জন্য সকাল থেকেই নেমে পড়েন দমকল কর্মী ও পুর কর্মীরা। ড্রেনেজ ক্যানেল রোডে দমকল ও পুর কর্মীরা জল দিয়ে রাস্তা ধোয়ার পাশাপাশি গাছে জল দেন। আজ দুপুর একটা নাগাদ গুরুত্বপূর্ণ বৈঠক হয় ডুমুরজলা হেলিপ্যাড গ্রাউন্ডের অফিসে। ছিলেন ডিএম মুক্তা আর্য, সিপি প্রবীণ ত্রিপাঠি, পুর সভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী-সহ অন্যান্য আধিকারিকরা। বৈঠকের পর শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন তাঁরা।

সুজয়বাবু বলেন শহরের উন্নয়নের জন্য সবরকম প্রচেষ্টা চালানো হচ্ছে। রাস্তা ধোয়ার জন্য ৪টি নতুন গাড়ি আজ থেকে রাস্তায় নামানো হয়েছে। গাড়িগুলি নতুন কেনা হয়েছে। রাস্তা কীভাবে ধোয়া হবে তার একটা মহড়া হল। ফোরসোর রোড, বেনারস রোড, পঞ্চাননতল মেইন রোড-সব রাস্তাতেই সাফাই ও ধোয়ার কাজ করবে গাড়িগুলি। তবে আগুন নেভানো ছেড়ে দমকল কর্মীদের কেনো রাস্তা ধোয়াতে নামানো হল এ প্রশ্নের উত্তর এড়িয়ে যান চেয়ারম্যান। দমকল কর্মী প্রদীপ পাত্র জানান ভালোই লাগছে একাজ করতে। শহরের রাস্তা পরিষ্কার থাকে তবে ভালোই হবে।

গতকাল কী বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়? নবান্নে এদিন মমতা বলেন, হাওড়ার দিক থেকে নবান্নের দিকে এসো। দেখো রাস্তার কী খারাপ অবস্থা। একটা দিন জল দিয়ে ধোয়া হয় না! কেন আমাকে চোখ দিয়ে দেখতে হবে? ওখান দিয়ে যারা রোজ যায় তারা কেন দেখতে পায় না? আগে ধোয়া হতো। সেই পাটটাই চুকিয়ে দিয়েছে? আমি বলব এটা ফের শুরু হবে। ফরসোর রোডে আলো জ্বলে না। এটা বলা আমার ডিউটি? ডিএম রয়েছে, এসপি রয়েছে। এটা আমাকে বলতে হবে? আমার ভালো লাগে না? এটা যাদের দায়িত্ব তাকে এটা করতেই হবে। কতবার এসব বলতে হবে? পজিটিভ হয়ে কাজ করতে হবে আমাদের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.