হাওড়ায় 'ভারত মাতা'র পুজোয় অনুমতি দিল না পুলিস, যা করার করুক, চ্যালেঞ্জ বিজেপির

ভারত মায়ের পুজো নিয়ে হাওড়ায় তুঙ্গে বিতর্ক।  

Updated By: Jan 25, 2020, 11:54 PM IST
হাওড়ায় 'ভারত মাতা'র পুজোয় অনুমতি দিল না পুলিস, যা করার করুক, চ্যালেঞ্জ বিজেপির

নিজস্ব প্রতিবেদন: প্রজাতন্ত্র দিবসের আগে হাওড়ায় বিজেপির 'ভারত মাতা' পুজো ঘিরে জোরালো বিতর্ক।  জেলার সব থানার সামনে 'ভারত মাতা'র পুজো করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। আর তাতে এতে বাধ সেধেছে হাওড়া পুলিশ। অনুমতি ছাড়া পুজো করতে দেওয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে বিজেপি নেতৃত্বকে। আর তাতেই নয়া হাতিয়ার পেয়ে গিয়েছে গেরুয়া শিবির। 

থানার সামনে ভারত মাতা পুজোর উদ্যোগ নিয়েছে হাওড়া বিজেপি। কিন্তু সেই অনুমতি দেয়নি পুলিস। এমনকি মৃত্শিল্পীদের প্রতিমা পাঠাতেও বারণ করা হয়েছে বলে অভিযোগ। গত ২৩ শে জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিনে 'ভারত মাতা' পুজো করতে চেয়েছিল বিজেপি। তখনও অনুমতি মেলেনি। জেলা নেতৃত্ব নেয়, আটঘাঁট বেঁধে প্রজাতন্ত্র দিবসেই হবে ভারত মায়ের পুজো। ওই কর্মসূচির কথা ইমেল মারফত জানিয়ে দেওয়া হয় জেলা  পুলিসকে।

বিজেপি যুব মোর্চা সভাপতি ওম প্রকাশ মিশ্র বলেন, পুলিস জানিয়েছে, পুজো করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ডোমজুড়ে এক কর্মীকে থানার মেজ বাবু পরিচয় দিয়ে ফোন করে ডেকে পাঠানো হয়েছে।রাজ্যে তালিবানি রাজ চলছে। এটা রাজনৈতিক চক্রান্ত।'' বিজেপির অভিযোগ,পুলিসকে কাজে লাগিয়ে শাসকদল ভারত মাতার পুজো করতে দিচ্ছে না।

রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায় জানান, দিল্লির নির্দেশে এসব হচ্ছে ঝামেলা বাঁধানোর জন্য। থানার সামনে কেন পুজো করতে হবে ওদের?  অনুমতি ছাড়া কোনও অনুষ্ঠান করা যায় না। 

পুলিস অনুমতি না দিলেও অনড় বিজেপি নেতৃত্ব। তাদের হুঁশিয়ারি, থানার সামনেই হবে ভারত মায়ের পুজো। যা করার করুক প্রশাসন। 

আরও পড়ুন- নাম নয় কাম, সুন্দরবনের প্রান্তিক মানুষের ভগবান 'ডাক্তার' পাচ্ছেন পদ্মশ্রী

.