মুখ্যমন্ত্রী ঘুরে যেতেই সরকারি প্রকল্পের পাকা ঘর নিশ্চিত হাওড়ার বস্তিবাসীদের

জানানো হল সরকারি প্রকল্পের পাকা ঘর পেতে চলেছেন হাওড়ার রাউন্ড ট্যাঙ্ক রোডের বস্তির ওই ৪০০টি পরিবার। 

Updated By: Aug 20, 2019, 08:23 PM IST
মুখ্যমন্ত্রী ঘুরে যেতেই সরকারি প্রকল্পের পাকা ঘর নিশ্চিত হাওড়ার বস্তিবাসীদের

নিজস্ব প্রতিবেদন: গতকালই হাওড়ার রাউন্ড ট্যাঙ্ক লেনের পুরনো বস্তি ঘুরে গেছেন মুখ্যমন্ত্রী। আর তার ঠিক পরদিনই রীতিমতো হাতে চাঁদ পেলেন বস্তির বাসিন্দারা। জানানো হল সরকারি প্রকল্পের পাকা ঘর পেতে চলেছেন হাওড়ার রাউন্ড ট্যাঙ্ক রোডের বস্তির ওই ৪০০টি পরিবার।

পাশাপাশি মঙ্গলবার  জানানো হয়েছে, ৩০০ বর্গ ফুটের ঘর দেওয়া হবে প্রত্যেকটি পরিবারকে। এ দিন পুর কমিশনার বিজিন কৃষ্ণ কে সঙ্গে নিয়ে বস্তিতে এসে এমনটাই জানিয়েছেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়। 

জানানো হয়েছে সবরকম জটিলতা কাটিয়ে আগামী দেড় মাসের মধ্যেই প্রকল্পের বিস্তারিত রিপোর্ট জমা দেওয়া হবে। প্রকল্প রূপায়ণ হয়ে গেলেই শুরু হবে কাজ। রাজ্য সরকারের বাংলার বাড়ি প্রকল্পে এই ঘর দেওয়া হবে তাঁদের। 

সোমবার হাওড়ায় প্রশাসনিক বৈঠকে যাওয়ার পথে হাওড়ার রাউন্ড ট্যাঙ্ক লেনের পুরনো বস্তির বাসিন্দাদের সাথে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বস্তিবাসীদের ঘরে গিয়ে তাঁদের তাঁদের অভাব, অভিযোগ, সমস্যার কথা শোনেন। মুখ্য়মন্ত্রীর কাছে পানীয় জল ও শৌচালয় নিয়ে অসুবিধের কথা জানান এলাকার বাসিন্দারা। 

আরও পড়ুন: '৪০০ জনের জন্য ২টো বাথরুম?' হাওড়ায় বস্তিবাসীদের অভিযোগ শুনে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

৪০০ জনের জন্য মাত্র ২টো বাথরুম! সোমবার হাওড়ায় বস্তিবাসীদের অভিযোগ শুনে কার্যত রেগে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাওড়া পুরসভার প্রশাসককে বস্তিবাসীদের উন্নয়নের কড়া নির্দেশ দেন তিনি। 

 

.