Yaas-র তাণ্ডবের পর রাস্তায় নেমেছেন মমতাই, বিজেপি নেতারা কোথায়: অভিষেক

অভিষেক বলেন, এই জেলার ভূমিপুত্রই হয়তো মানুষের আবেগ বুঝতে পারবে, এমন ভাবনা থেকেই জেলার একজনকে সেচমন্ত্রী করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Updated By: Jun 3, 2021, 06:59 PM IST
Yaas-র তাণ্ডবের পর রাস্তায় নেমেছেন মমতাই, বিজেপি নেতারা কোথায়: অভিষেক

নিজস্ব প্রতিবেদন: সেচ দফতর ভালো কাজ করেনি। ইয়াস-এর পরে এমনটাই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার পূর্ব মেদিনীপুরে ইয়াস-এর ক্ষয়ক্ষতি দেখতে গিয়ে সেই একই অভিযোগ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের ইয়াস(Yaas) বিধ্বস্ত একাধিক এলাকা ঘুরে দেখেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই তিনি অভিযোগ করেন, ইয়াস-এর বিপদের পর রাস্তায় নেমেছেন মমতাই। বিজেপি নেতারা কোথায়? কাঁথি, মন্দারমনি, তাজপুরে গিয়ে দুর্গতদের সঙ্গে কথা বলেন তিনি। যাদের গাফিলতিতে বারবার বাঁধ ভাঙছে তাদের কাউকেই ছেড়ে কথা বলা হবে না। সতর্ক করলেন অভিষেক। শুভেন্দুর নাম না করে এদিন বলেন, সেচমন্ত্রী থাকাকালীন তখন কোনও ফাইলে সই করতে পারেননি। তাহলে তখনই কেন ইস্তফা দেননি?

আরও পড়ুন-চব্বিশ ঘণ্টার মধ্যে আরও এক, উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত্যু ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগীর

এদিন অভিষেক বলেন, এই জেলার ভূমিপুত্রই হয়তো মানুষের আবেগ বুঝতে পারবে, এমন ভাবনা থেকেই জেলার একজনকে সেচমন্ত্রী করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু উনি নিজের স্বার্থ বাঁচাতে মেরুদন্ড বিক্রি করে অন্য দলে যোগ দিয়েছেন। ইয়াসের এই তাণ্ডব দেখে আমি বাকরুদ্ধ। রাস্তাঘাট সব ভেঙে গিয়েছে। মুখ্যমন্ত্রী নির্দেশ গিয়েছেন যারা রাস্তার কাজ করেছে তাদের সম্পর্কে বিস্তারিত জানাতে। যারা মানুষের টাকা নয়ছয় করেছে তাদের রেয়াত করা হবে না। 

সম্প্রতি অভিষেককে নাবালক বলে কটাক্ষ করেছিলেন শুভেন্দু অধিকারী। এনিয়ে আজ অভিষেক বলেন, আমি নাবালক। আর উনি সাবালক। কিন্তু সাবালকের ব্যর্থতা নাবালককে এসে দেখতে হচ্ছে। নাবালককে তো ক্যামেরার সামনে টাকা নিতে দেখা যায়নি। সাবালককেই দেখা গিয়েছে। সাবালককে বলব, আপনার সাবালকত্বের কী অবস্থা তা আপনার জেলার মানুষ টের পাচ্ছে।

আরও পড়ুন-পিস্তল উঁচিয়ে তাণ্ডব, ভ্যাকসিন দেওয়াকে কেন্দ্র করে রণক্ষেত্র পাঁচলার হাসপাতাল 

অন্যদিকে এনিয়ে শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari) বলেন, স্থায়ী বাঁধ তৈরির চেষ্টা করেনি তৃণণূল সরকার। গতবার আমপানের পর গিয়েছিলাম পাথরপ্রতিমা, সন্দেশখালি। আমপানে ভাঙা বাঁধের কাজ একেবারেই এগোয়নি। এই সরকারের নীতি হল সাইক্লোন হলে বিভিন্ন জায়গায় কিছু লোককে কাজ পাইয়ে দেওয়া।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.